বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: মেয়েদের হকিতে ব্রিটেনের কাছে হার ভারতের, কঠিন হল কোয়ার্টার ফাইনালের রাস্তা
ব্রিটেনের কাছে হার ভারতের। ছবি- হকি ইন্ডিয়া।
ব্রিটেনের কাছে হার ভারতের। ছবি- হকি ইন্ডিয়া।

Tokyo 2020: মেয়েদের হকিতে ব্রিটেনের কাছে হার ভারতের, কঠিন হল কোয়ার্টার ফাইনালের রাস্তা

  • টানা তিন ম্যাচে পরাজিত হয় ভারতের মহিলা হকি দল।

টোকিও অলিম্পক্সের মেয়েদের হকিতে ফের হার ভারতের। পুল-এ'র প্রথম ম্যাচে ভারত ১-৫ গোলে পরাজিত হয়েছিল নেদারল্যান্ডসের কাছে। দ্বিতীয় ম্যাচে ভারত ০-২ গোলে হার মানে জার্মানির কাছে। এবার গ্রেট ব্রিটেনের কাছে ১-৪ গোলে বিধ্বস্ত হতে হয় রানি রামপালদের।

ব্রিটেনের বিরুদ্ধে ম্যাচ শুরুর ২ মিনিটের মাথায় গোল খেয়ে বসে ভারত। ৭২ সেকেন্ডের মাথায় ভারতের জালে বল জড়ান হ্যানা মার্টিন। দ্বিতীয় কোয়ার্টারে আরও একটি গোল হজম করে ভারত। ১৯ মিনিটের মাথায় দ্বিতীয়বার ভারতের গোলকিপারকে পরাস্ত করেন মার্টিন।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

যদিও ভারতীয় দল ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে দ্বিতীয় কোয়ার্টারেই। ২৩ মিনিটে শর্মিলা দেবী গোল করে ভারতের ব্যবধান কমিয়ে ১-২ করেন। দ্বিতীয় কোয়ার্টারের বাকি সময়ে নিজেদের দূর্গ সামলাতে সক্ষম হলেও তৃতীয় ও চতুর্থ কোয়ার্টারে ভারত ফের একটি করে গোল খেয়ে বসে।

৪১ মিনিটের মাথায় লিলি ওসলেই ব্রিটেনের হয়ে তৃতীয় গোল করেন। ম্যাচের শেষবেলায় গ্রেস বলসডন ব্রিটেনের হয়ে ম্যাচে চতুর্থ তথা শেষ গোলটি করেন। তিনি ৫৭ মিনটের মাথায় ভারতের জালে বল জড়ান।

টুর্নামেন্ট টানা তিনটি ম্যাচ হারলেও ভারতের সামনে খাতায়-কলমে সুযোগ রয়েছে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেওয়ার। গ্রুপে ভারতের দু'টি ম্যাচ বাকি রয়েছে আয়ারল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ভারত বাকি দু'টি ম্যাচ জিতলে এবং আয়ারল্যান্ড তাদের বাকি ম্যাচগুলি হারলে পুল-এ'র প্রথম চারে থাকা সম্ভব রানিদের পক্ষে।

বন্ধ করুন