বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: এই দিনটা সবার মনে থাকবে, যুব প্রজন্মকে উৎসাহ জোগাবে, হকি টিমের সাফল্যে টুইট মোদীর
ম্যাচ শেষে উচ্ছ্বসিত শ্রীজেশ ও রুপিন্দর। ছবি- রয়টার্স। (REUTERS)
ম্যাচ শেষে উচ্ছ্বসিত শ্রীজেশ ও রুপিন্দর। ছবি- রয়টার্স। (REUTERS)

Tokyo 2020: এই দিনটা সবার মনে থাকবে, যুব প্রজন্মকে উৎসাহ জোগাবে, হকি টিমের সাফল্যে টুইট মোদীর

  • ৪১ বছর পর জার্মানিকে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে ভারতীয় পুুরুষ হকি দল।

এক সময়ে অলিম্পিক্সে ভারতীয় হকি দল ধারাবাহিকভাব প্রচুর সাফল্য পেয়েছে। কিন্তু সাম্প্রতিক সময়ে চেষ্টা করেও বারবার হতাশাই হাতে এসেছে। অবশেষে গ্লানির মেঘ সরিয়ে টোকিও সাক্ষী থেকেছে ভারতীয় হকির পুনরুত্থানের। ৪১ বছর পর অলিম্পিক্সের মঞ্চে পদক জিতে ভারতীয় হকির এই জয়গাথাকে চিরস্মরণীয় করে রাখলেন মনপ্রীত, শ্রীজেশরা।

সেমিফাইনালে লড়াই করে বেলজিয়ামের কাছে পরাস্ত হতে হয়েছিল ভারতীয় পুরুষ হকি দলকে। তবে জার্মানদের ৫-৪ ব্যবধানে হারিয়ে চার দশকেরও বেশি সময় পরে দেশে পদক নিয়ে ফিরছেন ভারতীয় হকি দলের তারকা। হকির এই সাফল্যে আনন্দে মাতোয়ারা গোটা দেশ। মনপ্রীতদের এই সাফল্যের পর তাঁদের শুভেচ্ছা জানিয়েছেন বিভিন্ন মহলের ব্যক্তিত্বরা। সেই তালিকায় বাদ নেই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

প্রধানমন্ত্রী নিজের টুইটে লেখেন, ‘ঐতিহাসিক এক দিন, যা সকল ভারতবাসীর স্মৃতিতে চিরকাল থাকবে। ব্রোঞ্জ জয়ের জন্য আমাদের পুরুষ হকি দলকে অনেক অভিনন্দন। এই জয় দেশের সকল জনগণ, বিশেষত আমাদের যুব প্রজন্মকে আগামী দিনে উৎসাহ জোগাবে। গোটা ভারতবর্ষ আমাদের হকি টিমের জন্য গর্বিত।’

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

ভারতীয় পুরুষ দলের এই জয়ের পর মহিলা হকি দলের কাছেও গ্রেট ব্রিটেনকে হারিয়ে একই কৃতিত্ব অর্জন করার হাতছানি রয়েছে। টোকিওয় ভারতীয় হকির এহেন সাফল্য সত্যিই চমকপ্রদ। দেশে হকির পুনরুত্থানে এই পারফরম্যান্স নিঃসন্দেহে বড় ভূমিকা পালন করবে। 

বন্ধ করুন