বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: অলিম্পিক্সের উদ্বোধন শুক্রবার, কিন্তু বাঁশি বেজে গেল বুধবারই
শুরু হয়ে গেল অলিম্পিক্স।
শুরু হয়ে গেল অলিম্পিক্স।

Tokyo 2020: অলিম্পিক্সের উদ্বোধন শুক্রবার, কিন্তু বাঁশি বেজে গেল বুধবারই

  • বুধবার সফটবলের ইভেন্ট ছিল। এই ইভেন্টে মুখোমুখি হয়েছিল জাপান এবং অস্ট্রেলিয়া। ফুকুশিমার বেসবল স্টেডিয়ামে এই ইভেন্টটির আয়োজন করা হয়েছিল। অলিম্পিক্সের শুরুতেই সফটবলে ৮-১ অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে জাপান।

শুক্রবার টোকিও অলিম্পিক্সের উদ্বোধন। কিন্তু তার আগেই গেমসের ঢাকে কাঠি পড়ে গেল। বুধবার থেকেই শুরু হয়ে গেল অলিম্পিক্সের খেলা। মাঠে নেমে পড়ল আয়োজক দেশ জাপান। 

বুধবার সফটবলের ইভেন্ট ছিল। এই ইভেন্টে মুখোমুখি হয়েছিল জাপান এবং অস্ট্রেলিয়া। ফুকুশিমার বেসবল স্টেডিয়ামে এই ইভেন্টটির আয়োজন করা হয়েছিল। ২০১১ সালের সুনামি আর পরমাণু বিস্ফোরণের সময়ে এই স্টেডিয়াম বাজে ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল। সেই স্টেডিয়ামেই অলিম্পিক্সের শুরুতেই সফটবলে ৮-১ অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে জাপান।

আগেই ঘোষণা করা হয়েছিল, দর্শকশূন্য স্টেডিয়ামেই এ বার অলিম্পিক্সের আয়োজন করা হবে। করোনার জেরেই এই সিদ্ধান্ত নেয় অলিম্পিক্সের আয়োজক কমিটি। সেই মতো ফুকুশিমার বেসবল স্টেডিয়ামেও এ দিন কোনও দর্শক ছিল না। ফাঁকা স্টেডিয়ামেই শুরু হয়ে গেল বহু প্রতীক্ষিত টোকিও অলিম্পিক্স। 

২০০৮ সালের পর আবার সফটবলকে অলিম্পিক্সে যুক্ত করা হয়েছে। টোকিও গেমসের উদ্যোক্তারাই এ বারের অলিম্পিক্সে এই ইভেন্টকে রাখার সিদ্ধান্ত নেয়। প্রসঙ্গত,২০০৮ সালে সফটবলে সোনা জিতেছিল জাপান। সফটবলের পাশাপাশি ২০০৮ সালের পর এ বারের অলিম্পিক্সেও বেসবল যুক্ত করা হয়েছে। এছাড়াও সার্ফিং, স্পোর্ট ক্লাইম্বিং, ক্যারাটে, স্কেট বোর্ডিংয়ের মতো বেশ কিছু নতুন ইভেন্টের সংযোজন হয়েছে এ বারের অলিম্পিক্সে।

অলিম্পিক্স শুরু হয়ে গেলেও জাপানে করোনা আক্রান্তের সংখ্যা হুহু করে বাড়ছে। প্রভাব পড়ছে অলিম্পিক্সেও। কোভিড পজিটিভ হয়ে অলিম্পিক্স থেকেই ছিটকে গেলেন চিলির এক তাইকোন্ডো প্লেয়ার। এই প্রথম কোনও অ্যাথলিট কোভিডের কারণে অলিম্পিক্স থেকে ছিটকে গেলেন।

বন্ধ করুন