বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: ভূমিকম্পের জেরে কেঁপে উঠল গেমস ভিলেজ, আতঙ্কিত হয়ে পড়েন অ্যাথলিটরা
টোকিও-তে ভূমিকম্প অনুভূত হয়।
টোকিও-তে ভূমিকম্প অনুভূত হয়।

Tokyo 2020: ভূমিকম্পের জেরে কেঁপে উঠল গেমস ভিলেজ, আতঙ্কিত হয়ে পড়েন অ্যাথলিটরা

  • সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৩০ কিলোমিটার নীচে এই ভূমিকম্পের কেন্দ্রস্থল। সাধারণ জাপানে ভূমিকম্প হলে সুনামির আশঙ্কা থাকে। তবে জাপানের আবহাওয়া দফতরের খবর, এই ভূমিকম্পের পর সুনামির কোনও সম্ভাবনা নেই।

জাপানে ভূমিকম্প কোনও নতুন ঘটনা নয়। তবে অলিম্পিক্সের মাঝে হঠার করে ভূমিকম্পের জেরে তীব্র আতঙ্ক তৈরি হয়েছিল। বুধবার  স্থানীয় সময়ে ভোর সাড়ে পাঁচটা নাগাদ কম্পন অনুভূত হয়। টোকিও-র পূর্বপ্রান্ত বেশ ভাল রকমই কেঁপে ওঠে। রিখটার স্কেল মাত্রা ছিল ৬। গেমস ভিলেজে থাকা প্রতিযোগী এবং সাংবাদিকেরা নাকি প্রায় মিনিট তিনেক ধরে এই কম্পন অনুভব করেছেন। 

টোকিও-তে যে সমস্ত সাংবাদিকেরা রয়েছেন, তাঁদের টুইটের মাধ্যমেই জানা গিয়েছে, এই ভূমিকম্পের কথা এবং গেমস ভিলেজে কম্পন অনুভূত হওয়ার কথাও। উপস্থিত থাকা এক সাংবাদিক টুইট করে লিখেছেন, ‘টোকিয়োতে ভূমিকম্প হচ্ছে। গত ৩০ সেকেন্ড ধরে কম্পন অনুভব করছি।’ অন্য জন লিখেছেন, ‘প্রায় তিন মিনিট ধরে মৃদু কম্পন অনুভব করলাম।’ অস্ট্রেলিয়ার এক সাংবাদিক সেই সময় সম্প্রচার করছিলেন। তার মাঝেই ভূমিকম্প হয়। সেই শো-তেই ভূমিকম্পের কথা জানান তিনি।

জানা গিয়েছে, সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৩০ কিলোমিটার নীচে এই ভূমিকম্পের কেন্দ্রস্থল। সাধারণ জাপানে ভূমিকম্প হলে সুনামির আশঙ্কা থাকে। তবে জাপানের আবহাওয়া দফতরের খবর, এই ভূমিকম্পের পর সুনামির কোনও সম্ভাবনা নেই। পাশাপাশি জাপানের ভূমিকম্পের কথা মাথায় রেখেই গেমস ভিলেজ এবং বিভিন্ন স্টেডিয়াম তৈরি করা হয়েছে। যাতে ভূমিকম্পে কোনও ক্ষতি না হয়।

বন্ধ করুন