বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: মনুর ব্যর্থতাতেই মিক্সড টিম ইভেন্টে পদক এল না ভারতের ঘরে
মনু ভাকের। ছবি- পিটিআই (PTI)
মনু ভাকের। ছবি- পিটিআই (PTI)

Tokyo 2020: মনুর ব্যর্থতাতেই মিক্সড টিম ইভেন্টে পদক এল না ভারতের ঘরে

  • আগাগোড়া দুরন্ত লড়াই চালান সৌরভ।

দুর্ভাগ্যের শিকার হয়ে ব্যক্তিগত ইভেন্টের ফাইনালেই উঠতে পারেননি মনু ভাকের। যদিও ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড টিম ইভেন্টে সুযোগ ছিল ব্যর্থতা মুছে ফেলার। সৌরভের সঙ্গে জুটিতে দেশকে পদক এনে দেওয়ার সুবর্ণ সুযোগ ছিল মনুর সামনে। শেষমেশ তাঁর ব্যর্থতাতেই পদক জয়ের সুযোগ হাতছাড়া হয় ভারতের।

১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড টিম ইভেন্টের কোয়ালিফিকেশন স্টেজ ওয়ানে মনু-সৌরভ এক নম্বরে শেষ করেন। ফলে তাঁরা স্টেজ টু-এর যোগ্যতা অর্জন করেন। স্টেজ ওয়ানে ২০ দলের মধ্যে শীর্ষে থাকা মনুরা স্টেজ টু-এ প্রথম দুইয়ে থাকতে পারলে সরাসরি সোনার পদকের লড়াইয়ে নামতে পারতেন। অন্তত তিন বা চার নম্বরে থাকলেও ব্রোঞ্জ মেডেল ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করতে পারতেন। তবে দেশবাসীকে হতাশ করে মনু-সৌরভ স্টেজ টু-এর লড়াই শেষ করেন ৭ নম্বরে থেকে।

স্টেজ ওয়ানের তিনটি সিরিজে মনুর সংগ্রহ ছিল (৯৭+৯৪+৯৫) ১৮৬ পয়েন্ট। সেখানে সৌরভের ব্যক্তিগত সংগ্রহ ছিল (৯৮+১০০+৯৮) ১৯৬ পয়েন্ট। দ্বিতীয় সিরিজে পারফেক্ট ১০০ স্কোর করে সৌরভ বুঝিয়ে দেন, কতটা ছন্দে ছিলেন তিনি।

স্টেজ টু-এ নতুন করে লড়াই শুরু করতে হয় ভারতকে। এবারও সৌরভ ধারাবাহিকতা বজায় রাখেন, তবে ছন্দে ছিলেন না মনু। দু'টি সিরিজে সৌরভ সংগ্রহ করেন (৯৬+৯৮) ১৯৪ পয়েন্ট। মনু সেখানে (৯২+৯৪) ১৮৬ পয়েন্টের বেশি সংগ্রহ করতে পারেননি। অথচ সৌরভকে একটু সঙ্গ দিতে পারলে ভারত মিক্সড টিম ইভেন্ট থেকে পদক জিততেও পারত।

উল্লেখ্য, এই ইভেন্টে ভারতের অপর জুটি যশস্বীনি ও অভিষেক স্টেজ ওয়ানে ১৭ নম্বরে শেষ করায় তাঁরা স্টেজ টু-এর যোগ্যতা অর্জন করতে পারেননি।

বন্ধ করুন