বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020- অভিজ্ঞ অলিম্পিয়ানের বিরুদ্ধে ২-০ পিছিয়ে থেকেও মনিকা বাত্রার দারুণ জয়
মনিকা বাত্রা (ছবি:পিটিআই)
মনিকা বাত্রা (ছবি:পিটিআই)

Tokyo 2020- অভিজ্ঞ অলিম্পিয়ানের বিরুদ্ধে ২-০ পিছিয়ে থেকেও মনিকা বাত্রার দারুণ জয়

  • প্রায় ১ ঘন্টার লড়াইয়ে মার্গারিটা পেসটস্কাকে ৪-৩ ফলে হারাতে সক্ষম হলেন মনিকা বাত্রা। অবিশ্বাস্য জয় নিশ্চিত করে পরের রাউন্ডে পৌঁছে ভারতের হয়ে পদক জয়ের আশা বাঁচিয়ে রাখলেন মনিকা বাত্রা।

শুভব্রত মুখার্জি: প্রথম রাউন্ডে গ্রেট ব্রিটেনের টিন টিন হোকে ৪-০ ফলে কার্যত খড়কুটোর মতন উড়িয়ে দিয়ে দ্বিতীয় রাউন্ডে প্রবেশ করেছিলেন মনিকা বাত্রা। সেখানে তার প্রতিপক্ষ ছিলেন ইউক্রেনের মার্গারিটা পেসটস্কা। যিনি অত্যন্ত অভিজ্ঞ অলিম্পিয়ান তো বটেই, পাশাপাশি বিশ্ব ক্রমতালিকায় তিনি মনিকার থেকে এগিয়ে প্রায় ৩০ ধাপ। সেই জায়গায় দাঁড়িয়ে অলিম্পিক্সের মতন মঞ্চে ২-০ ফলে পিছিয়ে থেকেও নিজের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে এক অনবদ্য লড়াই করে ম্যাচ বের করে নিলেন মনিকা।

(টোকিয়ো অলিম্পিক্স ২০২০-এর যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন -- এখানে)

উল্লেখ্য চলতি অলিম্পিক্সে টেবিল টেনিসে ২০ তম বাছাই মার্গারিটা। ফলে তার বিরুদ্ধে কিছুটা অসম লড়াইয়ে নামলেও এক মূহুর্তের জন্য মনিকাকে দেখে মনে হয়নি তিনি মানসিক চাপে আছেন। টোকিওর মেট্রোপলিটন জিমে সমস্ত টেবিল টেনিসের ম্যাচ খেলা হচ্ছে। সেখানেই মনিকার এই দুরন্ত পারফরম্যান্স এর সাক্ষী থাকল আপামর ভারতীয়।

প্রায় ১ ঘন্টার লড়াইয়ে মার্গারিটা পেসটস্কাকে ৪-৩ ফলে হারাতে সক্ষম হলেন মনিকা। প্রথম দুটি গেমে মনিকা কিছু বুঝে ওঠার আগেই ১১-৪,১১-৪ ফলে জিতে যান মার্গারিটা। পরের দুটি গেমে ১১-৭,১২-১০ ফলে জিতে ম্যাচ ২-২ করেন মনিকা। পঞ্চম গেমে ১১-৮ ফলে জিতে ৩-২ তে এগিয়ে গিয়ে ভারতীয় সমর্থকদের হৃদস্পন্দন বাড়ান মার্গারিটা। তবে ষষ্ঠ ও সপ্তম গেমে ১১-৫,১১-৭ ফলে প্রতিপক্ষকে উড়িয়ে অবিশ্বাস্য জয় নিশ্চিত করে পরের রাউন্ডে চলে গিয়ে ভারতের হয়ে পদক জয়ের আশাকে বাঁচিয়ে রাখলেন মনিকা বাত্রা।

বন্ধ করুন