বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: ফিটনেস বিতর্ক উস্কে দিয়েই অলিম্পিক্সের ফাইনালে উঠতে ব্যর্থ মুরলি

Tokyo 2020: ফিটনেস বিতর্ক উস্কে দিয়েই অলিম্পিক্সের ফাইনালে উঠতে ব্যর্থ মুরলি

নিরাশ করলেন মুরলি। ছবি: পিটিআই

এ দিন নিজের সেরা পারফরম্যান্সের ধারেকাছেও যেতে পারেননি লং জাম্পার মুরলি। শনিবার লং জাম্পের যোগ্যতা নির্ণায়ক পর্বে ৮ মিটারই টপকাতে পারেননি তিনি। প্রথম বার ৭.৬৯ মিটার লাফিয়েছিলেন। দ্বিতীয় বার ৭.৫১ মিটার লাফিয়েছিলেন। আর তৃতীয় বার ৭.৪৩ মিটার লাফান মুরলি।

তাঁকে অলিম্পিক্সে পাঠানো নিয়েই তীব্র বিতর্ক হয়েছিল। কিন্তু কারও কথায় কর্ণপাত না করে ভারতীয় অ্যাথলিট সংস্থা মুরলি শ্রীশঙ্করকে টোকিও-তে পাঠিয়ে দিয়েছিল। আর তার ফল যা হওয়ার তাই হল। জঘন্য পারফরম্যান্স করে অলিম্পিক্সের মঞ্চ থেকে ছিটকে গেলেন মুরলি শ্রীলঙ্কার।

এ দিন নিজের সেরা পারফরম্যান্সের ধারেকাছেও যেতে পারেননি লং জাম্পার মুরলি। শনিবার লং জাম্পের যোগ্যতা নির্ণায়ক পর্বে ৮ মিটারই টপকাতে পারেননি তিনি। প্রথম বার ৭.৬৯ মিটার লাফিয়েছিলেন। দ্বিতীয় বার ৭.৫১ মিটার লাফিয়েছিলেন। আর তৃতীয় বার ৭.৪৩ লাফান মুরলি। এ দিকে মুরলি শ্রীলশঙ্করের নিজের সেরা হল লাফ হল ৮.২৬ মিটার। শনিবার তার ধারে কাছে পোঁছতে পারলে, মুরলি ফাইনালে উঠে যেতেন।

ফেডারেশন কাপে ৮.২৬ মিটার লাফিয়ে অলিম্পিক্সের টিকিট পেয়েছিলেন মুরলী। তখন নিজেরই জাতীয় রেকর্ড ভেঙেছিলেন তিনি। কিন্তু এর পর থেকে তাঁর সে ভাবে কোনও পারফরম্যান্স ছিল না। স্বাভাবিক ভাবেই তাঁর ফিটনেস নিয়ে তীব্র জলঘোলা শুরু হয়েছিল। তাঁর চোট রয়েছে বলেও অনেকেরই দাবি ছিল। যে কারণে তাঁর ফিটনেস ট্রায়াল নেওয়া হলে তিনি ৮ মিটারই টপকাতে পারেননি। ৭.৪৮ মিটার লাফিয়ে ছিলেন। ট্রায়ালে পরের লাফটা ছিল ৭.৩৩ মিটার। সে সময়ে অনেকেই দাবি তোলেন, মুরলি যা লাফিয়েছেন, তার থেকে জুনিয়র জাতীয় চ্যাম্পিয়নশিপেও লংজাম্পাররা ভাল লাফান। এমন আনফিট লং জাম্পারকে অলিম্পিক্সে না পাঠানোর দাবিতে সরব হয়েছিলেন। কিন্তু তাতে কোনও লাভ হয়নি।

কিছুটা জোর করেই মুরলি শ্রীশঙ্করকে টোকিও-তে পাঠায় এএফআই। যার ফল তারা হাতেনাতেই পেল। চূড়ান্ত ব্যর্থতাকে সঙ্গী করে খালি হাতে টোকিও থেকে ফিরছেন ভারতের লং জাম্পার শ্রীশঙ্কর মুরলি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কমনওয়েলথ দাবা চ্যাম্পিয়নশিপে বাংলার জয় জয়কার, সোনা জিতলেন মিত্রাভ গুহ বস্তির ভিতর আচমকা ধনকুবের বিল গেটস! বাসিন্দাদের সঙ্গে চলল কথাবার্তা, কোথায় ঘটল? এবার ভারতের সিভিলিয়ান টিম পৌঁছল মলদ্বীপে, সরবে ভারতীয় সেনা IPL-র ‘লড়াই’ ছাপিয়ে হাত মেলাল রিলায়েন্স-ডিজনি, নজরে ৭০০০০ কোটি টাকার সাম্রাজ্য বাড়ির কর্তার মৃত্যুশোকে ঘরবন্দি ২২ দিন,উদ্ধার করেও হল না শেষরক্ষা,মারা গেল ছেলে ব্যথাতা কাটাতে শাকিবদের নতুন ব্যাটিং এবং বোলিং কোচ নিযুক্ত করল বিসিবি তৃণমূলের ব্রিগেডের দিন শহরে ডার্বিতে মুখোমুখি মোহন-ইস্ট, আদৌ হবে বড় ম্যাচ? ৩৭ বছরে পা দিলেন হেজেল, স্ত্রীর জন্মদিনে বিশেষ শুভেচ্ছা জানিয়ে কী করলেন যুবরাজ ২৫ কেজি ওজন কমেছে, জেলে পড়ে গিয়ে ফেটেছে মাথা, আদালতে জানালেন বালুর আইনজীবী এক দেশ-এক ভোট নিয়ে সংবিধানে যুক্ত হতে পারে নয়া অধ্য়ায়, টার্গেট ২০২৯

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.