বাংলা নিউজ > ময়দান > অলিম্পিক্স > Tokyo 2020: ছয় কোটি টাকা, শীর্ষ স্তরের চাকরি, সোনা জয়ী নীরজের জন্য একগুচ্ছ পুরস্কার ঘোষণা হরিয়ানা সরকারের

Tokyo 2020: ছয় কোটি টাকা, শীর্ষ স্তরের চাকরি, সোনা জয়ী নীরজের জন্য একগুচ্ছ পুরস্কার ঘোষণা হরিয়ানা সরকারের

জয়ের পর জাতীয় দলের পতাকা হাতে নীরজ চোপড়া। ছবি- পিটিআই। (PTI)

ট্র্যাক অ্যান্ড ফিল্ডে স্বাধীন ভারতের প্রথম অ্যাথলিট হিসাবে সোনা জিতেছেন নীরজ।

১৩ বছর জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়ার হাত ধরে আবারও অলিম্পিক্সে সোনা জিতেছে ভারত। স্বাধীন ভারতের প্রথম অ্যাথলিট হিসাবে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে সোনা জয়ের পাশাপাশি টোকিওয় একাধিক নজির গড়েছেন হরিয়ানার বাসিন্দা নীরজ। ২৩ বছর বয়সী এই অ্যাথলিট জয়ের পরেই ভেসেছেন শুভেচ্ছার বন্যায়।

এর মধ্যেই ইতিহাস সৃষ্টিকারী তরুণ অ্যাথলিটের জন্য পুরস্কারের ঘোষণা করে দেওয়া হল হরিয়ানা সরকারের তরফে। এবারের টোকিও অলিম্পক্সে দেশের মুখ উজ্জ্বল করা একগুচ্ছ অ্যাথলিট উঠে এসেছেন হরিয়ানা থেকেই। ভারতীয় মহিলা হকি দলের ৯ জন খেলোয়াড় থেকে বজরং পুনিয়া, সকলেই তাঁদের পদক জয়ের জন্য় পুরস্কৃত করার কথা ঘোষণা করেন হরিনায়ার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। 

‘সোনার ছেলে’ নীরজের জন্যও সেই রীতি মেনেই একাধিক পুরস্কার দেওয়ার কথা জানানো হয় হরিয়ানা সরকারের তরফে। ছয় কোটি টাকা আর্থিক পুরস্কার ও শীর্ষ স্তরের চাকরি তো রয়েছেই। এছাড়াও নীরজকে হরিয়ানা সরকারের তরফে বাড়ি নির্মানের জন্য ৫০ শতাংশ ছাড় সমেত জমি দেওয়া হবে। তবে এখানেই কিন্তু পুরস্কার প্রাপ্তির পর্ব শেষ নয়। ২৩ বছর বয়সী জ্যাভলিন থ্রোয়ারের জয়ের পরেই পঞ্চকুলায় অ্যাথলিটদের জন্য সেন্টার অফ এক্সসিলেন্স গড়ার কথাও জানানো হয়েছে।

(টোকিও অলিম্পিক্স ২০২০-র যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

নীরজ চাইলেই এই সেন্টারের প্রধানের ভূমিকায় কাজ করতে পারবেন তিনি। হরিয়ানা সরকার যে দেশ তথা রাজ্যকে গর্বিত করা অ্যাথলিটদের সম্মান জানাতে ও নানা সুযোগ সুবিধা দিতে কোনরকম ত্রুটি রাখছে না। এই ঘটনা আবারও তারই প্রমাণ দিল। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সুপ্রিম কোর্টের নির্দের পরই শহর ও সেন্টার ধরে ধরে NEET UG-র ফল প্রকাশ NTA-র কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে? শীর্ষ নেতৃত্বের শিলমোহর নিয়ে বসেছিলেন মসনদে, কালনার সেই পুরপ্রধানকে শোকজ করল TMC

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.