বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: স্টেফিকে স্পর্শ করার বড় সুযোগ, তবে জোকারের লড়াইটা খুব সহজ হবে না

Tokyo 2020: স্টেফিকে স্পর্শ করার বড় সুযোগ, তবে জোকারের লড়াইটা খুব সহজ হবে না

নোভক জকোভিচ।

এই বছর জকোভিচ অলিম্পিক্সে সোনা পেলে স্টেফি গ্রাফকে স্পর্শ করবেন। ১৯৮৮ সালে স্টেফি গ্রাফ চারটি মেজরেই চ্যাম্পিয়ন হয়েছিলেন। অর্থাৎ তিনটি গ্র্যান্ডস্লাম সহ অলিম্পিক্সেও সোনা পেয়েছিলেন স্টেফি। স্টেফিই একমাত্র টেনিস প্লেয়ার যিনি একই বছরে চারটি মেজরে চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছিলেন।

শনিবার থেকে নোভক জকোভিচের সামনে অন্য লক্ষ্য। টোকিও অলিম্পিক্সে সোনা জয়ের লক্ষ্যে নামবেন জোকার। তবে এই লড়াইটা কিন্তু সহজ হবে না। তাঁকে সম্ভবত আন্দ্রে রুবলভ এবং আলেকজান্ডার জেরেভের মুখোমুখি হতে হবে। 

অলিম্পিক্সে জোকার সার্বিয়ার হয়ে প্রতিনিধিত্ব করবেন। এই বছর নোভক জকোভিচ দুরন্ত ছন্দেই রয়েছেন। তিনটি গ্র্যান্ডস্লাম ইতিমধ্যেই পকেটে পুড়ে ফেলেছেন তিনি। জোকার এই বছর নিজেকে পরিপূর্ণ করে ফেলেছেন। সর্বোচ্চ গ্র্যান্ডস্লাম জয়ী রজার ফেডেরার এবং রাফায়েল নাদালের সঙ্গে একই তালিকায় নামও লিখিয়ে ফেলেছেন। এখন শুধু অলিম্পিক্সে সোনা জিততে চান জকোভিচ।

এই বছর অলিম্পিক্সে সোনা পেলে স্টেফি গ্রাফকে স্পর্শ করবেন জকোভিচ। ১৯৮৮ সালে স্টেফি গ্রাফ চারটি মেজরেই চ্যাম্পিয়ন হয়েছিলেন। অর্থাৎ তিনটি গ্র্যান্ডস্লাম সহ অলিম্পিক্সেও সোনা পেয়েছিলেন স্টেফি। স্টেফিই একমাত্র টেনিস প্লেয়ার যিনি একই বছরে চারটি মেজরে চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছিলেন। জকোভিচ ইতিমধ্যে এই বছর তিনটি গ্র্যান্ডস্লাম জিতেছেন। এ বার তাঁর সামনে অলিম্পিক্সে সোনা জয়ের হাতছানি।

অলিম্পিক্সে এখনও পর্যন্ত সোনা পাননি জোকার। ২০০৮সালে তিনি ব্রোঞ্জ জিতেছিলেন। সেই আফসোসটাই এই বছর মিটিয়ে নিতে চান তিনি। আর এই লড়াইয়ে জকোভিচের প্রথম প্রতিপক্ষ বলিভিয়ার হুগো দেলিয়েন। তৃতীয় রাউন্ডে জোকার ইতালির তারকা টেনিস প্লেয়ার লরেঞ্জো মুসেত্তির মুখোমুখি হতে পারেন। মুসেত্তি কিন্তু রোলাঁ গারোতে বেশ বেকায়দায় ফেলেছিলেন জকোভিচকে।

বিশ্বের এক নম্বর জকোভিচ প্রথম বার কোয়ার্টার ফাইনালে রুবলভের মুখোমুখি হতে পারেন এবং তার পরে সেমিফাইনালে জেরেভের সঙ্গে তাঁর লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জঙ্গল রক্ষা করতেন তিনি, সেই বনরক্ষীকে শেষ করে দিল বুনো হাতি অনন্তের বিয়েতে বরযাত্রীদের সঙ্গে নাচ ধোনির! উচ্ছ্বাস সাক্ষীরও, ভাইরাল হল ভিডিয়ো আমেরিকায় চাকরি করতে গিয়ে সব শেষ! জলে তলিয়ে গেলেন ভারতীয় যুবক বচ্চনদের পাশে নেই, মেয়েকে নিয়ে আলাদা ঐশ্বর্য! বিচ্ছদ আটকানোর চেষ্টায় অভিষেক? আম্বানি বাড়ির বিয়ের দ্বিতীয় দিনেও চাঁদের হাট, কিম থেকে শাহরুখ, কে কী পরলেন কলকাতায় ট্রাম লাইনের নীচে সুড়ঙ্গ থেকে উদ্ধার হল মহিলার পচন ধরা দেহ চলচ্চিত্র উৎসবে বিগ বি-কে আমন্ত্রণ জানালেন মমতা, করলেন কবিতা শোনানোর আবদারও আগামিকাল কেমন কাটবে আপনার? রবিবারে ভাগ্য চমকাবে? জানুন ১৪ জুলাইয়ের রাশিফল লুকোবে কোথায়! গাজায় হামাস সেনাপ্রধানকে টার্গেট করল ইজরায়েল, ৭১জনের মৃত্যু ‘DC-কে এগিয়ে নিয়ে যেতে পারেনি পন্টিং’, হেড কোচ হচ্ছেন সৌরভ! বিদায় জানালেন পন্তরা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.