বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > ব্রোঞ্জ জয়ী লভলিনাকে ফোনে শুভেচ্ছা মোদীর, বার্তায় নারীশক্তি ও অসমের জয়গান
সেমিফাইনাল থেকে ছিটকে গেলেন লভলিনা।

ব্রোঞ্জ জয়ী লভলিনাকে ফোনে শুভেচ্ছা মোদীর, বার্তায় নারীশক্তি ও অসমের জয়গান

  • একের পর এক ভারতীয় অ্যাথলিট যখন ব্যর্থ হয়ে ফিরছেন, তখন টোকিও-তে কিছুটা হলেন ভারতের সম্মান রক্ষা করেছেন তিন কন্যা। মীরাবাঈ চানু, পিভি সিন্ধুর পর এ বার লভলিনা ব্রোঞ্জ এনে দিল ভারতকে।

টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জেই থেমে গিয়েছে লভলিনা বড়গোহাঁইয়ের লড়াই। বিশ্বচ্যাম্পিয়নের কাছে হেরে আর ফাইনালে ওঠা হয়নি তাঁর। তাতে অবশ্য আক্ষেপ নেই ভারতের। ব্রোঞ্জ জিতলেও তাঁকে আবেগে, ভালবাসায় বরণ করে নিতে তৈরি গোটা দেশ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন লভলিনাকে।

তিনি টুইটে লিখেছেন, ‘খুব ভাল লড়াই করেছ লভলিনা বড়গোহাঁই। বক্সিংয়ে ওর সাফল্য বাকি ভারতীয়দের অনুপ্রাণিত করবে। ওর দৃঢ়তা এবং জেদ সম্মান করার মতোই। ব্রোঞ্জ জয়ের জন্য ওকে অনেক শুভেচ্ছা। ভবিষ্যতের জন্য শুভ কামনা রইল।’

পায়েল মেহতা আবার জানিয়েছেন, নরেন্দ্র মোদী ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন লভলিনাকে। এ কথা টুইটে শেয়ার করেছেন তিনি। প্রধানমন্ত্রী লভলিনাকে কী বলেছেন, সে কথা জানাতে গিয়ে টুইটে পায়েল মেহতা লিখেছেন, ‘লভলিনার ব্রোঞ্জ জয়ের জন্য ওকে নরেন্দ্র মোদী শুভেচ্ছা জানিয়েছেন। প্রধানমন্ত্রী ওকে বলেছেন, এই জয়টা হল নারীশক্তির প্রতিভা এবং মানসিক দৃঢ়তার প্রমাণ। তিনি আরও বলেছেন, ওর সাফল্য প্রতিটি ভারতীয়ের জন্য অত্যন্ত গর্বের বিষয়, এবং বিশেষ করে অসম ও নর্থইস্টের কাছে বড় গর্বের।’

একের পর এক ভারতীয় অ্যাথলিট যখন ব্যর্থ হয়ে ফিরছেন, তখন টোকিও-তে কিছুটা হলেন ভারতের সম্মান রক্ষা করেছেন তিন কন্যা। মীরাবাঈ চানু, পিভি সিন্ধুর পর এ বার লভলিনা। বুধবার মেয়েদের বক্সিংয়ের ওয়েল্টারওয়েট (৬৪-৬৯ কেজি) বিভাগের সেমিফাইনালে যদিও তুরস্কের বুসেনাজ সুরমেনেলির কাছে ০-৫ ব্যবধানে পরাজিত হয়েছেন ভারতীয় বক্সার। তবু তাঁর ব্রোঞ্জ জয়ের লড়াইটাও সহজ ছিল না।

শেষ চারে জায়গা করে নিয়ে আগেই পদক জয় নিশ্চিত করে ফেলেছিলেন লভলিনা। সেমিফাইনাল বাউট জিতলে সোনা জয়ের দৌড়ে নাম লেখাতে পারতেন। শেষ পর্যন্ত অবশ্য শেষ চারের হার্ডলে আটকে গেলেন তিনি। যার ফলে এ বারের মতো সোনা বা রুপো জয়ের সম্ভাবনা শেষ হয়ে গেল ভারতের তারকা বক্সারের।

বন্ধ করুন