বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: সিন্ধুর পদক জয়ের পর কী বললেন তাঁর প্রাক্তন কোচ গোপীচাঁদ
গোপীচাঁদ এবং সিন্ধু।
গোপীচাঁদ এবং সিন্ধু।

Tokyo 2020: সিন্ধুর পদক জয়ের পর কী বললেন তাঁর প্রাক্তন কোচ গোপীচাঁদ

  • গোপীচাঁদের কোচিংয়ে গত বার রিও অলিম্পিক্সে রুপো জিতেছিলেন পিভি সিন্ধু। এই বছর অবশ্য সিন্ধু গোপীচাঁদের কাছে ট্রেনিং করেননি। কোরিয়ান কোচ তাই সাং পার্কের কোচিংয়েই তিনি নিজের প্রস্তুতি সেরেছেন।

রবিবার অলিম্পিক্সের মঞ্চে নতুন ইতিহাস গড়লেন পিভি সিন্ধু। ব্রোঞ্জ জিতে নজির গড়ে ফেললেন হায়দরাবাদী সুন্দরী। আর তাঁর এই সাফল্যে উচ্ছ্বসিত প্রাক্তন কোচ পুল্লেলা গোপীচাঁদ। প্রসঙ্গত, গোপীচাঁদের কোচিংয়ে গত বার রিও অলিম্পিক্সে রুপো জিতেছিলেন পিভি সিন্ধু। এই বছর অবশ্য সিন্ধু গোপীচাঁদের কাছে ট্রেনিং করেননি। কোরিয়ান কোচ তাই সাং পার্কের কোচিংয়েই তিনি নিজের প্রস্তুতি সেরেছেন।

এর জন্য অবশ্য গোপীচাঁদ প্রাক্তন ছাত্রীর সাফল্যে মুখ ফিরিয়ে থাকেননি। বরং তাঁকে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন। এ দিন অলিম্পিক্সে সিন্ধুর পদক জয়ের পর গোপীচাঁদ উচ্ছ্বসিত হয়েই বলেছেন, ‘অলিম্পিক্সে দ্বিতীয় পদক পাওয়ার জন্য অসম সিন্ধুকে শুভেচ্ছা। এটা পুরোটাই হয়েছে ওর নিজের এবং কোচেদের ও সাপোর্ট স্টাফেদের কঠিন পরিশ্রমের জন্য। আমি ক্রীড়ামন্ত্রক এবং ভারত সরকার, সাই এবং ভারতের ব্যাডমিন্টন সংস্থাকে এর জন্য কৃতজ্ঞতা জানাব। পাশাপাশি তেলেঙ্গানা সরকারকেও ধন্যবাদ জানাব। পরপর তিনটি গেমসে ব্যাডমিন্টন থেকে পদক এসেছে দেখেও ভাল লাগছে।’

পিভি সিন্ধু ভারতের প্রথম মহিলা প্লেয়ার, যিনি অলিম্পিক্সে জোড়া পদক পেলেন। এমনিতে মোট ৬ জন ভারতীয় মহিলা প্লেয়ার অলিম্পিক্সে পদক জিতেছেন। কিন্তু জোড়া পদক সিন্ধু ছাড়া আর কারও নেই। সিন্ধুর এই সাফল্যে আবেগপ্রবণ তাঁর বাবা পিভি রামা

রবিবার ব্রোঞ্জ মেডেল ম্যাচে সিন্ধুর প্রতিপক্ষ ছিলেন চিনের হি বিংজিয়াও, যিনি টুর্নামেন্টে অষ্টম বাছাই ছিলেন। আর সিন্ধু টোকিও-তে ষষ্ঠ বাছাই হিসেবে কোর্টে নেমেছিলেন। ব্রোঞ্জ মেডেল ম্যাচে ৫৩ মিনিটের লড়াইয়ে তিনি ২১-১৩, ২১-১৫ স্ট্রেট গেমে বিংজিয়াওকে উড়িয়ে দেন সিন্ধু।

৩ অগস্ট সিন্ধু সম্ভবত দেশে ফিরছেন বলে তাঁর বাবা জানিয়েছেন। দিল্লি বিমান বন্দরে মেয়েকে আনতে যাওয়ার ইচ্ছে রয়েছে পিভি রামানার। সুশীল কুমারের পর সিন্ধু হলেন দ্বিতীয় ভারতীয় ক্রীড়াবিদ, যাঁর দু'টি অলিম্পিক্স পদক রয়েছে।

বন্ধ করুন