বাংলা নিউজ > ময়দান > অলিম্পিক্স > Tokyo 2020: ২৫ বছর আগের ইতিহাসকে স্পর্শ করলেন, অলিম্পিক্সে নজির সুমিত নাগালের

Tokyo 2020: ২৫ বছর আগের ইতিহাসকে স্পর্শ করলেন, অলিম্পিক্সে নজির সুমিত নাগালের

সুমিত নাগাল। ছবি: রয়টার্স

১৯৯৬ সালে আটলান্টা অলিম্পিক্সে ভারতের কিংবদন্তি টেনিস প্লেয়ার লিয়েন্ডার পেজ ব্রোঞ্জ জিতেছিলেন। তার পর থেকে আর কেউ কখনও সিঙ্গলসে কোনও সাফল্যই পাননি।

সুমিত নাগাল হলেন ভারতের তৃতীয় টেনিস প্লেয়ার যিনি অলিম্পিক্সের মঞ্চে পুরুষদের সিঙ্গলস বিভাগে প্রথম রাউন্ডে সাফল্য পেলেন। ২৫ বছরের ইতিহাসে এমন ঘটনা ভারতীয় টেনিসে ঘটেনি। সুমিত নাগাল অলিম্পিক্সে আদৌ পদক পাবেন কিনা, সে কথা জানা নেই। তবে প্রথম রাউন্ডের ম্যাচ জিতেই নয়া নজির গড়ে ফেললেন সুমিত।

১৯৯৬ সালে আটলান্টা অলিম্পিক্সে ভারতের কিংবদন্তি টেনিস প্লেয়ার লিয়েন্ডার পেজ ব্রোঞ্জ জিতেছিলেন। তার পর থেকে আর কেউ কখনও সিঙ্গলসে কোনও সাফল্যই পাননি। ২০১২ লন্ডন অলিম্পিক্সে সোমদেব দেববর্মন এবং বিষ্ণু বর্ধন ছাড়পত্র পেলেও প্রথম রাউন্ডেই হেরে গিয়েছিলেন। সে দিক থেকে দেখতে গেলে ২৫ বছরে ভারতের প্রথম কোনও টেনিস প্লেয়ার প্রথম রাউন্ডের বাধা টপকাতে পারলেন।

সুমিত নাগাল একেবারে শেষ মুহূর্তে অলিম্পিক্সের ছাড়পত্র পেয়েছেন। যে কারণে তাঁর সে ভাবে প্রস্তুতি নেওয়াও হয়নি। তবু অলিম্পিক্সের প্রথম রাউন্ডে ২১ বছরের টেনিস প্লেয়ার শুরুটা খারাপ করলে না। প্রথম ম্যাচেই তিনি উজবেকিস্তানের ডেনিস ইস্তোমিনকে পারজিত করেন। তিন সেটের লড়াইয়ের ফল ৬-৪, ৬-৭ (৬/৮), ৬-৪। দ্বিতীয় রাউন্ডে অবশ্য সুমিতের সামনে খুবই কঠিন প্রতিপক্ষ। বর্তমানে বিশ্বের দু'নম্বর টেনিস প্লেয়ার দানিল মেদভেদেভের মুখোমুখি হবেন সুমিত। অলিম্পিক্সের আসরে রাশিয়ার তারকা টেনিস প্লেয়ারকে হারিয়ে কি অঘটন ঘটাতে পারবেন সুমিত? সেই দিকেই এখন তাকিয়ে রয়েছে দেশ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলায় তৈরি হবে আরও এক বিমানবন্দর, চলছে ব্রিটিশ জমানার এয়ারস্ট্রিপের সমীক্ষা ভিডিয়ো: ছন্দে নেই বাবর আজম! ১৮ বছরের তরুণের সামনে পাক তারকার ল্যাজে গোবরে অবস্থা হিমন্ত-গড়ে টাটারা গড়ছে ২৭ হাজার কোটির সেমিকন্ডাক্টার ইউনিট!কত বছরের লিজ-চুক্তি ঋত্বিক থেকে মালাইকা, বলিউড তারকারা নিজেদের ফিট রাখেন এইভাবে TRP: জগদ্ধাত্রীকে হারাল কোন গোপনে মন ভেসেছে! নিম ফুলের মধু নয়, টপার এই সিরিয়াল দেবতারা ঘুমোবেন, কিন্তু জাগবে ভাগ্য! ৪ মাসে বদলাবে ৫ রাশির জীবন, আসবে অঢেল টাকা দু'দিনে ১৪৫০ টাকা বেড়ে গেল সোনার দাম! আজ হলুদ ধাতুর রেট কোন উচ্চতায় পৌঁছল? Sourav Ganguly: সৌরভকে নেতৃত্বের বড় শিক্ষা দিয়েছিলেন সেহওয়াগ! কী হয়েছিল সে দিন? দিনে একবার হাসতেই হয়, নাহলেই কড়া ব্যবস্থা নিতে পারে এই দেশের সরকার ডিজাইনার সানগ্লাস থেকে ব্যাঙ্গেল, আম্বানিরা অতিথিদের রিটার্ন গিফটে কী কী দিচ্ছিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.