বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: গ্রুপ লিগে সহজ প্রতিপক্ষ হলেও, লড়াইটা কঠিন হবে, দাবি সিন্ধুর
পিভি সিন্ধু।
পিভি সিন্ধু।

Tokyo 2020: গ্রুপ লিগে সহজ প্রতিপক্ষ হলেও, লড়াইটা কঠিন হবে, দাবি সিন্ধুর

  • এই বছর অলিম্পিক্সের জন্য মহিলা ব্যাডমিন্টন থেকে ছাড়পত্র পেয়েছে একমাত্র পিভি সিন্ধু। অলিম্পিক্সে পদকজয়ী সাইনা নেহওয়াল এই বছর যোগ্যতা অর্জন করতে পারেননি।

টোকিও অলিম্পিক্সের ড্র -তে গ্রুপ লিগের ক্ষেত্রে তুলনামূলক ভাবে সহজ প্রতিপক্ষের মুখোমুখি হতে চলেছেন পিভি সিন্ধু। বিশ্বের ৩৪ এবং ৫৮ নম্বর প্লেয়ারের মুখোমুখি হবেন বিশ্ব র‌্যাঙ্কিং-এ সাতে থাকা পিভি সিন্ধু। ভারতের তারকা শাটলার স্বীকারও করে নিয়েছেন, ড্র-এর মাধ্যমে যে গ্রুপে তিনি পড়েছেন, সেটা তুলামূলক সহজ গ্রুপ।

পিভি সিন্ধু রয়েছেন গ্রুপ ‘জে’-তে। তাঁর গ্রুপে রয়েছেন হংকং-এর চিয়ুংগান ই (বিশ্ব র‌্যাঙ্কিং-৩৪) এবং ইজরায়েলের কেসেনিয়া পোলিকারপোভা (বিশ্ব র‌্যাঙ্কিং-৫৮)। এই দুই প্লেয়ারের বিরুদ্ধে সিন্ধুর রেকর্ডও বেশ ভাল। এঁদের বিরুদ্ধে এখনও পর্যন্ত সব ম্যাচেই জিতেছেন সিন্ধু।

ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার মাধ্যমে রিও অলিম্পক্সে পদকজয়ী শাটলার সিন্ধু বলেছেন, ‘গ্রুপ স্টেজে আমার জন্য খুবই ভাল ড্র হয়েছে। হংকং-এর মেয়েটি অবশ্য খুবই ভাল খেলে। খুবই ভাল ম্যাচ হতে চলেছে।’ এরই সঙ্গে তিনি যোগ করেছেন, ‘প্রত্যেকেই এখন নিজেদের সেরা ছন্দে রয়েছে। আমি আশা করছি, নিজেও ভাল করব। প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। তাই আমি প্রতিটা ম্যাচ ধরে এগোব। এটা কিন্তু অলিম্পিক্স। আর এই গেমসে কোনও লড়াই-ই কখনওই সোজা হয় না। প্রতিটা পয়েন্টই খুবই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।’

এই বছর অলিম্পিক্সের জন্য মহিলা ব্যাডমিন্টন থেকে ছাড়পত্র পেয়েছে একমাত্র পিভি সিন্ধু। সাইনা নেহওয়াল এই বছর যোগ্যতা অর্জন করতে পারেননি। তাই সিন্ধুর উপর দেশের সম্মান রক্ষার বড় দায়িত্ব যেমন থাকবে, তেমনই তাঁকে নিয়ে স্বপ্ন দেখতেও শুরু করে দিয়েছে গোটা ভারত।

এদিকে ছেলেদের বিভাগে সিঙ্গলসের জন্য ছাড়পত্র পেয়েছেন একমাত্র বি সাই প্রণীত। আর ডাবলসে ছাড়পত্র পেয়েছেন স্বস্তিকরাজ রাঙ্কিরেড্ডি এবং চিরাগ শেট্টি। সাইনা এবং সিন্ধু ইতিমধ্যেই অলিম্পিক্সে পদক পেয়েছেন। দেখার, এই বছর ব্যাডমিন্টনের হাত ধরে ভারত কোনও পদক পায় কিনা!

বন্ধ করুন