বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo 2020: অমিতের হারের পর মুখ খুললেন অলিম্পিক্সে পদকজয়ী বিজেন্দ্র সিং
ছিটকে গেলেন অমিত পোঙ্গল।

Tokyo 2020: অমিতের হারের পর মুখ খুললেন অলিম্পিক্সে পদকজয়ী বিজেন্দ্র সিং

  • প্রথম রাউন্ডে বাই পেয়ে দ্বিতীয় রাউন্ডে গতবারের রিও অলিম্পিক্সে রুপো জয়ী যুবেরজেন মার্টিনেজের মুখোমুখি হয়েছিলেন বিশ্বের এক নম্বর বক্সার। তবে ভারতকে এ দিন হতাশ করলেন অমিত।

বিশ্বের এক নম্বর বক্সার অমিত পাঙ্গাল দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে যাওয়ায় হতাশা ঘিরে ধরেছে ভারতকে। কিছুটা অপ্রত্যাশিত ভাবেই ৫২ কেজি বিভাগের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিলেন তিনি। আসলে অমিতকে নিয়ে পদকের আশায় বিভর ছিল ভারত। কিন্তু শনিবার সকালেই বড় ধাক্কা খেতে হয়েছে ভারতকে। মুষড়ে পড়েছেন অমিত নিজেও। কিন্তু তাঁর পাশে দাঁড়িয়েছেন অলিম্পিক্সে পদকজয়ী বক্সার বিজেন্দ্র সিং।

বিজেন্দ্র একটি টুইট করে অনুপ্রাণিত করার চেষ্টা করেছেন অমিতকে। সেই টুইটে তিনি লিখেছেন, ‘এটা হতেই পারে ভাই পাঙ্গাল। কিছু দিন ভাল যায়, কিছু দিন নয়। এটা একটা গেম। আর তুমি চ্যাম্পিয়ন। এবং আমরা সব সময়ে তোমার জন্য গর্বিত।’

প্রথম রাউন্ডে বাই পেয়ে দ্বিতীয় রাউন্ডে গতবারের রিও অলিম্পিক্সে রুপো জয়ী যুবেরজেন মার্টিনেজের মুখোমুখি হয়েছিলেন বিশ্বের এক নম্বর বক্সার। লাল কর্ণারে ছিলেন অমিত এবং নীল কর্ণারে ছিলেন যুবেরজেন।

শুরুটা ভালই করেন অমিত। ম্যাচে প্রথম রাউন্ড জিতেও নেন তিনি। তবে খেলা ক্রমশ গড়ালে দক্ষিণ আমেরিকান প্রতিপক্ষের বিরুদ্ধে গুটিয়ে যেতে থাকেন অমিত। অত্যাধিক রক্ষণাত্মক খেলাই তাঁর ক্ষেত্রে কাল হয়ে দাঁড়ায়। যুবেরজেনের আগ্রাসনের সামনে কার্যত নতি স্বীকার করেন ২৫ বছর বয়সী ভারতীয়।

শেষ রাউন্ডে সম্ভবত আসন্ন পরাজয়ের আভাস আগে থেকেই পেয়েছিলেন তিনি, তাই খুব একটা গা লাগাতেও দেখা যায়নি অমিতকে। শেষ পর্যন্ত কলম্বিয়ার বক্সারের কাছে বিচারকদের স্পিল্ট ডিসিশনে ১-৪ ব্যবধানে পরাস্ত হন অমিত।

বন্ধ করুন