বাংলা নিউজ > ময়দান > অলিম্পিক্স > Tokyo Olympic: পদক জিতেই ভাংরার তালে নাচলেন মীরাবাঈ

Tokyo Olympic: পদক জিতেই ভাংরার তালে নাচলেন মীরাবাঈ

টোকিও অলিম্পিক্সে ভারতের হয়ে প্রথম পদক জেতার পরে মীরাবাঈ চানু (ছবি:রয়টার্স) (REUTERS)

২০১৬-র রিয়ো অলিম্পিক্সেও দ্বিতীয় দিনে নেমেছিলেন মীরাবাঈ। সেদিন কাঁদতে কাঁদতে দেশে ফিরেছিলেন, এবার পদক জিতে ভাংরার তালে নাচলেন মীরাবাঈ চানু। 

টোকিও অলিম্পিক্সে ভারতের হয়ে পদকের খাতা খুলেই ভাংরার তালে নেচে উঠলেন মীরাবাঈ চানু। সেই মুহূর্তের ছবি ধরা পড়ল টেলিভিশনের পর্দায়। সঙ্গে সঙ্গে সেই ছবি তুলে রাখলেন মীরাবাঈ-এর ভক্তরা। সেই ভিডিয়ো মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। করোনার অতিমারীর জন্য দীর্ঘ প্রতিক্ষার পরে ক্রীড়াবিদরা নেমেছিলেন অলিম্পিক্সে। নিজেদের সেরাটা বিশ্বের সামনে তুলে ধরে দেশকে গর্বিত করতে চান প্রত্যেক প্রতিযোগী। সেই লক্ষ্যে অবিচল ছিলেন মীরাবাঈ চানুও। শেষ পর্যন্ত রুপো জেতার পরে নিজের আনন্দ ধরে রাখতে পারেননি মীরাবাঈ চানু। রুপোর জন্য তাঁর নাম ঘোষণা হওয়ার পরেই নেচে উঠলেন।

২০১৬-র রিয়ো অলিম্পিক্সেও দ্বিতীয় দিনে নেমেছিলেন মীরাবাঈ। নিজের জীবনের প্রথম অলিম্পিক্স থেকে চোখের জলে বিদায় নিতে হয়েছিল তাঁকে। ওই ইভেন্টের পর মারাত্মক চোট পান চানু। কোমরের সেই চোটে একসময় কেরিয়ারই শেষ হয়ে যাচ্ছিল তাঁর। মানসিক ভাবেও প্রচণ্ড ভেঙে পড়েছিলেন। এরপরে তিনি মনোবিদের কাছে যান। 

পাঁচ বছর ধরে নিজেকে তৈরি করেন। পাঁচ বছর পরে আবার নিজের জায়গায় ফিরে আসেন চানু। রিও অলিম্পিক্সের ব্যর্থতা মেটালেন টোকিও অলিম্পিক্সে এসে। এ বারেও তিনি অলিম্পিক্সের দ্বিতীয় দিনে নামলেন। এ বার আর চোখে জল নিয়ে তাঁকে ফিরতে হল না, এবারে তিনি ফিরলেন হাসতে হাসতে, ভাংরা করতে করতে। মহিলাদের ৪৯ কেজি বিভাগে রুপো জিতলেন মীরাবাঈ। স্ন্যাচে প্রথম প্রচেষ্টায় ৮৪ ও দ্বিতীয় প্রচেষ্টায় তিনি ৮৭ কেজি ভরোত্তলন করেন তিনি। তৃতীয় প্রচেষ্টায় ৮৯ কেজির জন্য ঝাঁপিয়েছিলেন।যদিও সফল হননি তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কলকাতা চলচ্চিত্র উৎসবে নতুন ভূমিকায় প্রসেনজিৎ, রাজের ফেলে যাওয়া আসনে কে? জিতু তো অতীত, কার মঙ্গলকামনায় শ্রাবণ মাসে দার্জিলিঙের মহাকাল মন্দিরে নবনীতা? চার তৃণমূল কংগ্রেস সাংসদের ঝাঁঝালো বক্তব্যে সরগরম সংসদ, কী দাবি তুললেন তাঁরা?‌ আসবে টাকা, বাড়বে সঞ্চয়, হবে দেশ-বিদেশে ভ্রমণ! চতুর্গ্রহী যোগে লাভবান কারা? 2030 Women’s T20 World Cup-এ এক লাফে দল সংখ্যা বেড়ে হচ্ছে ১৬টি ডিভোর্সের আগেই দেবলীনা ‘এক্স’, তথাগতর 'আধপোড়া কৃমি’ বিবৃতি নিয়ে জবাব স্ত্রীর ‘আমি একা, কারোর সঙ্গে প্রেম করছি না’, সুস্মিতার এমন দাবির পরই মুখ খুললেন রোমান আরবের মাটিতে কোটা বিরোধী প্রতিবাদ, বেশ কয়েকজন বাংলাদেশের নাগরিকের জেল আইএনএস ব্রহ্মপুত্রে অগ্নিকাণ্ড! ভয়াবহ ক্ষতিগ্রস্ত একাংশ, নিখোঁজ নাবিক আগামিকাল কেমন কাটবে আপনার? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.