বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: করোনায় আক্রান্ত হয়ে অলিম্পিক্স থেকে ছিটকে গেলেন কোকো গফ
কোকো গফ। ছবি- রয়টার্স। (REUTERS)
কোকো গফ। ছবি- রয়টার্স। (REUTERS)

Tokyo Olympics: করোনায় আক্রান্ত হয়ে অলিম্পিক্স থেকে ছিটকে গেলেন কোকো গফ

  • ২৩ জুলাই থেকে অলিম্পিক্স শুরু হতে চলেছে।

অলিম্পিক্সের আসর থেকে ফের ছিটকে গেলেন আরেক তারকা অ্যাথলিট। মেগা টুর্নামেন্টে আগেও অংশ নেবেন না বলে জানিয়ে দিয়েছিলেন সেরেনা উইলিয়ামস। এবারে নিজের নাম প্রত্যাহার করতে বাধ্য হলেন আরেক আমেরিকান টেনিস তারকা। 

শুক্রবার (২৩ জুলাই) থেকে শুরু হতে চলেছে টোকিও অলিম্পক্স। তার আগেই দুর্ভাগ্যের স্বীকার গফ। প্রাক টুর্নামেন্টে করোনার কবলে WTA তালিকা অনুুযায়ী বিশ্বের ২৫ নম্বর মহিলা টেনিস তারকা। এর ফলে অলিম্পক্সে ভাগ নেওয়া তাঁর পক্ষে সম্ভব নয়। 

আমেরিকা যুক্তরাষ্ট্রের টেনিস সংস্থা এক বিবৃতিতে, ‘জানায় কোকো গফের করোনা আক্রান্ত হওয়ার খবর শুনে আমরা খুবই দুঃখিত। এর ফলে ও আসন্ন টোকিও অলিম্পিক্স ২০২০-তে অংশগ্রহণ করতে পারবে না। আমাদের তরফ ওকে এই হতাশাজনক পরিস্থতি কাটিয়ে উঠার জন্য অনেক শুভকামনা রইল এবং আমরা আশা করছি ও দ্রুতই সুস্থ হয়ে আবার কোর্টে ফিরবে। আমরা নিশ্চিত আমাদের সকলের মতোই কোকো আসন্ন অলিম্পিক্সে অংশগ্রহণকারী সকল আমেরিকান অ্যাথলিটদের সমর্থনে গলা ফাটাবেন।’

স্বপ্নের অলিম্পিক্সে অংশগ্রহণ করতে না পারায় হতাশ ১৭ বছরের টেনিস তারকাও। তবে নিজের অল্প বয়সের দিকে ইঙ্গিত করে ভবি মেগা টুর্নামেন্টে খেলার আরও সুযোগ পাবেন বলেই আশাবাদী তিনি। ‘অলিম্পিক্সে আমেরিকা যুক্তরাষ্ট্রের প্রতিনিধিত্ব করা আমার বরাবরের স্বপ্ন ছিল। আশা করছি ভবিষ্যৎ-এ আমার সেই স্বপ্নপূরণ করার আরও সুযোগ পাব।’ মত গফের।

বন্ধ করুন