বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: অস্ট্রেলিয়ার কাছে পর্যদুস্ত হওয়ার পর স্পেনের বিরুদ্ধে দুরন্ত জয়ে জাত চেনালেন মনপ্রীতরা
গোলের পর উচ্ছ্বসিত ভারতীয় খেলোয়াড়রা। ছবি- টুইটার (@TheHockeyIndia)
গোলের পর উচ্ছ্বসিত ভারতীয় খেলোয়াড়রা। ছবি- টুইটার (@TheHockeyIndia)

Tokyo Olympics: অস্ট্রেলিয়ার কাছে পর্যদুস্ত হওয়ার পর স্পেনের বিরুদ্ধে দুরন্ত জয়ে জাত চেনালেন মনপ্রীতরা

  • ৩-০ ব্যবধানে ম্যাচ জিতে নেয় ভারত।

প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিতলেও, দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭-১ পর্যদুস্ত হতে হয়েছিল ভারতীয় দলকে। তাই তৃতীয় ম্যাচে স্পেনের বিরুদ্ধে লড়াইটা টুর্নামেন্টে টিকে থাকার পাশাপাশি ছিল হারানো সম্মান ফিরে পাওয়ারও। স্পেনকে ৩-০ পরাস্ত করে সেই কাজটাই করে দেখাল ভারতীয় দল।

প্রথম কোয়ার্টারেই জোড়া গোল করে ভারতীয় দল। সিমরনজিত সিং ও রুপিন্দর পাল সিং দুই মিনিটে দুই গোল করে ভারতকে ম্যাচে সুবিধার জায়গায় পৌঁছে দেয়। তৃতীয় কোয়ার্টের শেষ মুহূর্তে বিতর্কের সৃষ্টি হয়। স্পেন ভারতীয় জালে বল জড়িয়ে দিলেও মাত্র কয়েক সেকেন্ড আগে হুটার বেজে যাওয়ায় বাতিল হয় সেই গোল।

আর ভারতীয় রক্ষণ ভাঙতে পারেনি স্পেন। বরং চতুর্থ কোয়ার্টের নিজের দ্বিতীয় গোলটি করে ভারতের জয় সুনিশ্চিত করেন রুপিন্দর। স্প্যানিশ দল শ্রীজেশকে পরাস্ত করতে ব্যর্থ হওয়ায় ম্যাচ ৩-০ তেই। তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে ভারত পুল ‘এ’-র দ্বিতীয় স্থানে রয়েছে। ২৯ জুলাই আর্জেন্তিনার বিরুদ্ধে নিজেদের পরের ম্যাচ খেলবে ভারতীয় দল।

বন্ধ করুন