বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: টানা তিন ম্যাচ হেরে খেলোয়াড়দের ঘাড়েই ব্যর্থতার দায় চাপালেন ভারতীয় মহিলা হকি দলের কোচ
ভারতের বিরুদ্ধে গোল করে ব্রিটেনের খেলোয়াড়দের উল্লাস। ছবি- রয়টার্স। (REUTERS)

Tokyo Olympics: টানা তিন ম্যাচ হেরে খেলোয়াড়দের ঘাড়েই ব্যর্থতার দায় চাপালেন ভারতীয় মহিলা হকি দলের কোচ

  • ব্রিটেনের বিরুদ্ধে ১-৪ ব্যবধানে হারে ভারত।

টোকিওতে ভারতীয় মহিলা হকি দলের হতাশাজনক পারফরম্যান্সের ধারা অব্যাহত। নেদারল্যান্ডস, জার্মানির পর ব্রিটেনের কাছেও টোকিও অলিম্পিক্সের তৃতীয় ম্যাচে ১-৪ গোলে পরাস্ত হয় ভারত। নাগাড়ে পরাজয়ের জন্য দলের খেলোয়াড়দেরই কাঠগড়ায় তুললেন ভারতীয় দলের কোচ সায়োর্ড মারিন। 

খেলা শুরুর মাত্র দুই মিনিটের মাথায়ই পিছিয়ে পড়ে ভারত। দ্বিতীয় কোয়ার্টের দুই গোলে পিছিয়ে পড়ার পর শর্মিলা দেবীর গোলে ব্যবধান অর্ধেক করতে সক্ষম হয় ভারতীয় দল। তবে পরের দুই কোয়ার্টের আবারও একটি করে গোল খেয়ে পর্যদুস্ত হয় ভারতীয় মহিলারা। এরপরেই দলের পারফরম্যান্সে নিজের ক্ষোভ চেপে রাখতে পারেননি ভারতীয় দলের ডাচ কোচ।

ম্যাচের পর ভারতীয় কোচ বলেন, ‘এটা এখনও অবধি আমাদের সবচেয়ে খারাপ ম্যাচ। আমরা বরাবর প্রত্যেকে যেন অন্তত ছয় পেতে পারে (১০ মধ্যে রেটিং) সেই লক্ষ্য নিয়ে খেলি। আমার মনে হয় না আজ সকলে সেই লক্ষ্য নিয়ে খেলেছে। ম্যাচে খারাপ সিদ্ধান্ত নিয়েছে, ভুল বিকল্প বেছে নিয়েছে এবং সত্যি বলতে এই পারফরম্যান্সে আমি ভীষণ হতাশ। আমরা তাড়াতাড়িই গোল খেয়ে যাই, তবে ব্যক্তিগতভাবে কারুর পারফরম্যান্সই ভাল ছিল না। আমি যতই পরিকল্পনা তৈরি করি, তার বিশ্লেষণ করি না কেন, মাঠে খেলোয়াড়দের সবার আগে নিজেদের দক্ষতা অনুযায়ী পারফর্ম করতে হবে এবং আজ সেটা হয়নি।’

(টোকিও অলিম্পিক্স ২০২০-এর যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়)

যদিও তিনটি ম্যাচে হেরেও এখনও কোয়ার্টার ফাইনালে যাওয়ার আশা অন্তত খাতায় কলমে জীবিত রয়েছে ভারতীয় মহিলা দলের। বাকি দুটি ম্যাচ জিতলে ও আয়ারল্যান্ড বাকি ম্যাচে হারলে পুল-এ'র চতুর্থ স্থানে সুযোগ রয়েছে ভারতীয় দলের কাছে। তবে এখনও অবধি ভারতীয় দলের পারফরম্যান্স দেখে সেই আশা করাটা একটু বাড়াবাড়িই হবে।

বন্ধ করুন