বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: মিশরের বিরুদ্ধে হতাশাজনক ড্র স্পেনের, গুরুতর চোট পেলেন ড্যানি সেবায়স
মিশরের বিরুদ্ধে আটকে গেল স্পেন। ছবি- রয়টার্স। (REUTERS)
মিশরের বিরুদ্ধে আটকে গেল স্পেন। ছবি- রয়টার্স। (REUTERS)

Tokyo Olympics: মিশরের বিরুদ্ধে হতাশাজনক ড্র স্পেনের, গুরুতর চোট পেলেন ড্যানি সেবায়স

  • পেদ্রি, ড্যানি ওলমো, উনাই সিমনসহ ইউরো খেলা মোট ছয়জন ফুটবলার স্প্যানিশ দলের প্রথম ১১ ছিলেন।

শুক্রবার(২৩ জুলাই) অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানসহ বেশিরভাগ ইভেন্ট শুরু হলেও একদিন আগেই শুরু হয়ে গিয়েছে ফুটবল প্রতিযোগিতা। নিজেদের প্রথম ম্যাচে মিশরের মুখোমুখি হয় তারকাখচিত স্পেন দল। সদ্য ইউরোয় অংশগ্রহণকারী একাধিক ফুটবলার দলে থাকলেও ম্যাচের ফলাফল ০-০।

অলিম্পিক্সে মূলত অনুর্ধ্ব-২৩ ফুটবলাররা অংশ নেয়। ইউরোর সবচেয়ে তরুণ দল ছিল স্পেন। স্পেনের নিয়ম অনুযায়ী রিয়াল মাদ্রিদ, বার্সেলোনার মতো ক্লাব তাঁদের ফুটবলারদের অলিম্পিক্সের জন্য ছাড়তে বাধ্য। তাই টুর্নামেন্টের জন্য পেদ্রি, ড্যানি ওলমো, উনাই সিমনসহ ইউরো খেলা একঝাক ফুটবলারদের স্পেন দলে ডাকা হয়। অপরদিকে, মহম্মদ সালাহর নাম প্রাথমিক দলে থাকলেও লিভারপুল তাঁকে না ছাড়ায় মিশরের হয়ে মাঠে নামেননি দেশের তারকা ফুটবলার।

কিন্তু প্রথমার্ধের শেষে ইউরোর সেমিফাইনালে পৌঁছানো স্পেন দলে নিয়মিত খেলা ছয় জন ফুটবলার নিয়ে মাঠে নামলেও মিশরের জালে বল জড়াতে ব্যর্থ হয় স্পেন। মিশরের জমাট রক্ষণের সামনে খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি তারা। স্প্যানিশ অধিনায়ক ড্যানি সেবায়সের দূরপাল্লার শট পোস্টে লেগে ফিরে আসে। তবে কিছুক্ষণ পরেই সেবায়স গুরুতর চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন।

বাজে চ্যালেঞ্জে আহত সেবায়স। ছবি- টুইটার।
বাজে চ্যালেঞ্জে আহত সেবায়স। ছবি- টুইটার।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও একই ধারা অব্যাহত থাকে। অবশেষে মিশরের অদম্য ইচ্ছাশক্তি এবং অনুশাসিত জমাট রক্ষণের সামনে স্পেনকে হতাশাজনক গোলশূন্য ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়। পাশপাশি স্প্যানিশ দলের অধিনায়ক সেবায়সের চোটের গভীরতা দেখে বাকি ম্যাচগুলিতে তিনি খেলতে পারবেন কিনা সেই নিয়েও সংশয় স্প্যানিশ দলের চিন্তা বাড়াবে।

বন্ধ করুন