বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: কাটল আশঙ্কার মেঘ, অবশেষে খোঁজ মিলল উগান্ডার অ্যাথলিটের
জুলিয়াস সেকিতোলেকো। ছবি- টুইটার।
জুলিয়াস সেকিতোলেকো। ছবি- টুইটার।

Tokyo Olympics: কাটল আশঙ্কার মেঘ, অবশেষে খোঁজ মিলল উগান্ডার অ্যাথলিটের

  • জাপানে কাজের খোঁজ করতে বেরিয়েছেন বলে নিখোঁজ হওয়ার আগে চিঠিতে লিখে যান সেকিতোলেকো।

শুভব্রত মুখার্জি

টোকিও অলিম্পিক্স শুরু হতে বাকি আর মাত্র হাতগোনা কয়েকদিন। তার আগেই এক বড়সড় বিতর্কের অবসান ঘটল। বলা ভাল আশঙ্কার মেঘ কাটল স্থানীয় আয়োজকদের জন্য। অবশেষে খোঁজ পাওয়া গেল উগান্ডার রহস্যজনকভাবে নিখোঁজ হওয়া অ্যাথলিটের।

হঠাৎ করেই টিম হোটেল থেকে নিখোঁজ হয়ে গিয়েছিলেন তিনি। তার আগে একটি কাগজে ‌তিনি চিঠি লিখে রেখে যান । যাতে লেখা ছিল ‘আমি কাজ করতে চাই জাপানে।’ তার পরই টিম হোটেল থেকে বেপাত্তা হয়ে যান উগান্ডার ভারত্তোলক জুলিয়াস সেকিতোলেকো। আধুনিক অলিম্পিক্সের ইতিহাসে এমন ঘটনা আর কখনও ঘটেনি।

বিশ্ব জুড়ে করোনার প্রভাবে চারদিকে আঁটোসাঁটো নিরাপত্তা। তার মধ্যেই এমন ঘটনা ঘটে যাওয়ার ফলে চাপে পড়ে যায় স্থানীয় আয়োজকরা। বিদেশি টিমের অ্যাথলিটের নিরুদ্দেশ হয়ে যাওয়াতে প্রমাদ গুনেছিলেন আয়োজকরা । অবশেষে খোঁজ পাওয়া গেল জুলিয়াসের । টোকিও থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে নাগোয়া স্টেশনে। পুলিশের কাছে ঘটনাটি রিপোর্ট করা হয়েছিল আয়োজকদের তরফে। তারই ভিত্তিতে তল্লাশি অভিযান শুরু হয় জুলিয়াসের।

উল্লেখ্য, জাপানের শহর ওসাকার হোটেল ইজুমিসানোতে ছিল উগান্ডা টিম। রুটিন কোভিড টেস্টের জন্য জুলিয়াসকে ডাকার পরেই জানা যায় টিম হোটেলে তাঁর ঘরে তিনি নেই। জুলিয়াস টিম হোটেল থেকে বেরিয়ে বুলেট ট্রেন ধরে চলে আসেন নাগোয়ায়।

বন্ধ করুন