বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: জিমন্যাস্টিক্স ছেড়ে আর্চারিতে দীপা কর্মকার! গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে নাম বিভ্রাট
দীপা কর্মকার (ছবি:রয়টার্স)

Tokyo Olympics: জিমন্যাস্টিক্স ছেড়ে আর্চারিতে দীপা কর্মকার! গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে নাম বিভ্রাট

  • ধারাভাষ্য চলাকালীন এই বড়সড় ভুল হওয়ার ফলে নেট নাগরিকদের একাংশ এই‌ ঘটনাকে হাসির ছলে উড়িয়ে দিলেও অপর অংশের তীব্র আক্রমণের শিকার হতে হয় ধারাভাষ্যকারদের।

শুভব্রত মুখার্জি:২০১৬ রিও অলিম্পিক্সে আর্টিস্টিক জিমন্যাস্টিক্সের মঞ্চ সাক্ষী থেকেছিল এক বাঙালির অদম্য জেদ ও ইচ্ছাশক্তির। ভারতের মতন একটি দেশ থেকে উঠে এসে গেমসের মঞ্চে আর্টিস্টিক জিমন্যাস্টিক্সে আমেরিকার সিমোনে বাইলসদের সঙ্গে তুল্যমূল্য লড়াই করে চতুর্থ হয়ে একটুর জন্য পদক হারিয়েও সকলের মন জয় করতে সক্ষম হয়েছিলেন ত্রিপুরার মেয়ে দীপা কর্মকার। তারপরে চোট আঘাতে জর্জরিত হয়ে সম্পূর্ণভাবে ফিট না হতে পারার জন্য টোকিও গেমসের যোগ্যতা অর্জন করতে পারেননি তিনি। কিন্তু শুক্রবার টোকিওতে উদ্বোধনী অনুষ্ঠানে ব্রডকাস্টারদের সম্প্রচার চলাকালীন কিছু সময়ের জন্য হলেও ভারতীয় সমর্থকরা হকচকিয়ে গিয়েছিলেন।তাহলে কি তার পছন্দের জিমন্যাস্টিক্স ছেড়ে আর্চারিতে ভারতকে প্রতিনিধিত্ব করছেন দীপা! সম্বিত ফিরে পাওয়া যায় কিছু পরেই। ধারাভাষ্যকাররা আর্চারির দীপিকা কুমারিকে পরিচয় করাতে গিয়ে ঘটিয়ে ফেলেন এক চরম বিভ্রাট।

টোকিও গেমসে মহিলাদের একক তিরন্দাজি ইভেন্ট ছাড়াও মিক্সড দল ইভেন্টে ভারতের প্রতিনিধিত্ব করছেন দীপিকা কুমারি। কিন্তু, দীপিকার নাম বলতে গিয়েই ভুল করে দীপা কর্মকারের নাম উল্লেখ করেন ধারাভাষ্যকাররা।অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠানে টোকিওর জাতীয় স্টেডিয়ামে ২০৫টি দেশ মার্চ পাস্ট করার সময় ঘটে এই ঘটনা‌। ধারাভাষ্য চলাকালীন এই বড়সড় ভুল হওয়ার ফলে নেট নাগরিকদের একাংশ এই‌ ঘটনাকে হাসির ছলে উড়িয়ে দিলেও অপর অংশের তীব্র আক্রমণের শিকার হতে হয় ধারাভাষ্যকারদের।

এছাড়াও প্রথম দিনের সম্প্রচারে বেশকিছু বিতর্কের সৃষ্টি হয়েছিল। একটা সময় স্ক্রিনের অর্ধেকটা জুড়ে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরকে দেখানো হয় । যা নিয়ে নেট নাগরিকরা তীব্র ক্ষোভে ফেটে পড়েন। ভুলের শুরু ভূটান দল প্রবেশের সময় । সেই সময় ধারাভাষ্যকার বলে ফেলেন 'ভূটানের পতাকাবাহক কর্মা সামনের দিকে এগোচ্ছেন। তিরন্দাজিতে আগামীকাল দীপা কর্মকারের বিরুদ্ধে খেলবেন উনি।' দীপা কর্মকার নিজেও এই ব্যাপারটা নিয়ে মজার ছলে টুইট করে জানিয়ে দেন যে তিনি আর্টিস্টিক জিমন্যাস্টিক্সেই আছেন।

বন্ধ করুন