বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: অলিম্পিক থেকে ফেরার পর সিন্ধুর সঙ্গে আইসক্রিম খাবেন, কথা দিলেন প্রধানমন্ত্রী
পিভি সিন্ধু ও তাঁর পরিবারের সঙ্গে কথা বলছেন প্রধানমন্ত্রী। ছবি- পিটিআই।
পিভি সিন্ধু ও তাঁর পরিবারের সঙ্গে কথা বলছেন প্রধানমন্ত্রী। ছবি- পিটিআই।

Tokyo Olympics: অলিম্পিক থেকে ফেরার পর সিন্ধুর সঙ্গে আইসক্রিম খাবেন, কথা দিলেন প্রধানমন্ত্রী

  • অলিম্পিকে অংশ নিতে চলা ভারতীয় ক্রীড়াবিদদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ইতিমধ্যেই রিও অলিম্পিকে রূপো ও বিশ্বচ্যাম্পিয়নশিপের সোনার পদক গলায় ঝুলিয়েছেন পিভি সিন্ধু। স্বাভাবিকভাবেই টোকিও অলিম্পিকে ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধুকে নিয়ে দেশের প্রত্যাশা বিপুল। টোকিও অলিম্পিক থেকে দেশেকে পদক এনে দিতে পারেন সিন্ধু, এমনটাই ধারণা ভারতীয় ক্রীড়ামহলের। অলিম্পিকের ঠিক আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সিন্ধু ও তাঁর বাবা-মা'র সঙ্গে কথা বলেন ভিডিও কনফারেন্সে।

সন্তানকে ক্রীড়াবিদ তৈরি করার জন্য বাবা-মায়ের ভূমিকা কেমন হওয়া উচিত, সিন্ধুর পিতার কাছে সে বিষয়ে জানতে চান প্রধানমন্ত্রী। তবে সিন্ধুর সঙ্গে আলোচনার সময় মোদী অত্যন্ত হালকা মেজাজে মস্করাও করেন।

প্রধানমন্ত্রী শুনেছেন যে, সিন্ধু আইসক্রিম খেতে ভীষণ পছন্দ করেন। যদিও সিন্ধু জানান যে, আইসক্রিম পছন্দ করলেও প্রস্তুতি ও টুর্নামেন্টের সময় খুব বেশি আইসক্রিম খাওয়ার উপায় নেই। সেই সময় ফিটনেসের জন্যই খাওয়া দাওয়া নিয়ন্ত্রণ করতে হয়। তখন প্রধানমন্ত্রী জানান যে, টোকিও অলিম্পিক থেকে ফিরে আসের পর সিন্ধুর সঙ্গে দেখা হলে তাঁর সঙ্গে আইসক্রিম খাবেন তিনি।

সিন্ধু বলেন, ‘অলিম্পিকের প্রস্তুতির জন্য খাওয়া দাওয়ায় নিয়ন্ত্রণ রাখতে হচ্ছে। প্রতিযোগিতার জন্যই খুব বেশি আইসক্রিম খাওয়া হচ্ছে না।’

জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘যদি অলিম্পিকের পর তোমার সঙ্গে দেখা হয়, আমি নিশ্চিত তোমার সঙ্গে আইসক্রিম খাবো।’

উল্লেখ্য, মঙ্গলবার টোকিও অলিম্পিকে অংশ নিতে চলা ভারতীয় ক্রীড়াবিদদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখেনেই তিনি সমস্ত অ্যাথলিটদের মনোবল বাড়ানোর চেষ্টা করেন। আলাদা আলাদাভাবে কথা বলেন প্রথম সারির তারকাদের সঙ্গে। বিশেষ করে ভারতের হয়ে পদক জয়ের সম্ভাবনা রয়েছে যাঁদের মধ্যে, প্রধানমন্ত্রী তাঁদের ও তাঁদের পরিবারের সঙ্গেও আলোচনা করেন।

বন্ধ করুন