বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: গেমসের কোভিড অ্যাপে ভুল তথ্য,ভারতীয় শিবিরে ধুন্ধুমার
সূর্যাস্তের সঙ্গে সঙ্গে জ্বলে উঠল অলিম্পিক্স রিং (ছবি:রয়টার্স) (REUTERS)
সূর্যাস্তের সঙ্গে সঙ্গে জ্বলে উঠল অলিম্পিক্স রিং (ছবি:রয়টার্স) (REUTERS)

Tokyo Olympics: গেমসের কোভিড অ্যাপে ভুল তথ্য,ভারতীয় শিবিরে ধুন্ধুমার

  • কড়া কোভিড প্রোটোকল মানতে হচ্ছে ক্রীড়াবিদ, অফিসিয়াল,কোচ, কোচিং স্টাফ,সাংবাদিক সহ সকলকেই।

শুভব্রত মুখার্জি: জাপানে আসন্ন অলিম্পিক্সে ক্রীড়াবিদদের সুরক্ষার কথা মাথায় রেখে কোভিড বিধিকে অত্যন্ত কড়াভাবে মানা হচ্ছে। কড়া কোভিড প্রোটোকল মানতে হচ্ছে ক্রীড়াবিদ, অফিসিয়াল,কোচ, কোচিং স্টাফ,সাংবাদিক সহ সকলকেই। সকলের স্বাস্থ্যের বিষয়ে নজর রাখতে সরকারি একটি অ্যাপ দেওয়া হয়েছে সকলকে। যে অ্যাপটি অনেকটা ভারত সরকারের আরোগ্য সেতু অ্যাপের মতন। যেখানে প্রতিদিন প্রতি দেশের ক্রীড়াবিদ সহ প্রতিনিধি সকলকেই তাদের স্বাস্থ্য সংক্রান্ত আপডেট দিতে হচ্ছে। আর সেই অ্যাপেই ভারতীয় শিবির থেকে এক প্রতিনিধি অসাবধানতা বশত ভুল তথ্য দিয়ে ফেলেন। ফলে ধুন্ধুমার কান্ড ঘটে যায় ভারতীয় শিবিরে।

পরবর্তীতে ভারতের তরফে ডেপুটি শেফ দ্য মিশন প্রেম ভার্মা জানান সকলেই সুস্থ আছেন। কারোর কোন উপসর্গ নেই। দুশ্চিন্তার কারণ নেই। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি নারিন্দর বাত্রা বিষয়টি সম্পূর্ণ ভাবে পরিষ্কার করে বলার নির্দেশ দেওয়ার পরেই এই মন্তব্য করেন ভার্মা। হেল্থ অ্যাপ 'ওচার' তথ্যানুযায়ী তিন ভারতীয় কর্তার দেহে করোনা উপসর্গ নাকি দেখা গিয়েছে। তবে অন্য অ্যাপটিতে সেরম তথ্য ছিল না। ফলে বাড়ছিল উদ্বেগ। সেই কারণেই ভার্মাকে এই বিবৃতি দিতে হয়।

হেল্থ অ্যাপে ভুল তথ্য পরিবেশিত হলে সতর্ক করা হয় সকলকে। সিএলওর কাছে সঙ্গে সঙ্গে ইমেল চলে আসে বিষয়টি সমাধানের বিষয়ে। যদি কেউ অ্যাপে ভুল করে ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা দিয়ে ফেলে তখন তৎক্ষণাৎ এই ইমেল চলে আসে। ইনফেকশন অ্যাপে অ্যালার্ম চলে আসে। তবে স্কোয়াডে সবাই সুস্থ আছেন বলে নিশ্চিত করেছেন প্রেম ভার্মা।

বন্ধ করুন