বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: অলিম্পিক্সে খেলা নিয়ে সবাইকে ভুল তথ্য দিয়েছে ফেডারেশন, তোপ রোহন বোপান্নার
এআইটিএর-র উপর চোটেছেন রোহন বোপান্না (ছবি:টুইটার)
এআইটিএর-র উপর চোটেছেন রোহন বোপান্না (ছবি:টুইটার)

Tokyo Olympics: অলিম্পিক্সে খেলা নিয়ে সবাইকে ভুল তথ্য দিয়েছে ফেডারেশন, তোপ রোহন বোপান্নার

  • টোকিও অলিম্পিক্সের কোয়ালিফিকেশন নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছে ভারতীয় টেনিসের সর্বোচ্চ সংস্থা। এবারে টেনিসের পুরুষদের ডাবলসে টোকিও অলিম্পিক্সে নামতে পারবেন কিনা জানেন না। তার জন্য অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশনকেই দায়ি করেছেন রোহন বোপান্না।

এবার অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশনের দিকে তোপ দাগলেন ভারতীয় টেনিসের অন্যতম সেরা তারকা রোহন বোপান্না। সরাসরি আঙুল তুললেন ফেডারেশনের দিকে। তাঁর অভিযোগ টোকিও অলিম্পিক্সের কোয়ালিফিকেশন নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছে ভারতীয় টেনিসের সর্বোচ্চ সংস্থা। অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে একেবারে সোশ্যাল মিডিয়াতে প্রকাশ্যে অভিযোগের তীর ছুঁড়েছেন বোপান্না। নিজের টুইটারে নিজের সকল ক্ষোভ উগড়ে দিয়েছেন তিনি। তিনি এবারে টেনিসের  পুরুষদের ডাবলসে টোকিও অলিম্পিক্সে নামতে পারবেন কিনা তিনি জানেন না। তার জন্য অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশনকেই দায়ি করেছেন তিনি।

বোপান্না জানিয়েছেন, ‘সুমিত নাগাল এবং আমার কোনও প্রবেশিকা গ্রহণ করেনি আইটিএফ। আইটিএফ স্পষ্ট করে দিয়েছিল যে তারা কোনও পরিবর্তন অনুমোদন করবে না, ইনজুরি/অসুস্থতা হলেও মনোনয়নের সময়সীমার (২২ জুন) পরেও পরিবর্তনের কোনও অনুমতি দেওয়া হয়নি। ‘আমাদের এখনও একটি সুযোগ আছে’ এই বলে এআইটিএ খেলোয়াড়, সরকার, মিডিয়া এবং অন্য সকলকে বিভ্রান্ত করেছে।’

রোহন বোপান্নার সঙ্গে জুটি করার কথা ছিল সুমিত নাগালের
রোহন বোপান্নার সঙ্গে জুটি করার কথা ছিল সুমিত নাগালের

এর আগে পুরুষ বিভাগে সিঙ্গেলসে ভারত থেকে একমাত্র টেনিস তারকা হিসেবে যোগ্যতা অর্জন করেন সুমিত নাগাল। সেই কারণে ডাবলস বিভাগে শরণের নাম প্রত্যাহার করিয়ে এআইটিএ বোপান্নার সঙ্গে নাগালের জুটিকে নামানোর সিদ্ধান্ত জানিয়েছিল। প্রসঙ্গত আইটিএফের তরফে এআইটিএকে জানানো হয় নাগাল অলিম্পিক্সের মূলপর্বে খেলার ব্যাপারে যোগ্যতামান অর্জন করেছেন। ১৪ই জুন এটিপির ক্রমতালিকায় নাগাল ছিলেন ১৪৪ নম্বরে। উল্লেখ্য সেইদিন অলিম্পিক্সের খেলার বিষয়টি নিশ্চিত করা হয়েছিল। সেই জায়গায় হঠাৎ করেই সুমিত নাগালের ভাগ্যে সুযোগ এসে যায়। বোপান্না ও নাগালের মিলিত ক্রমতালিকা ১১৩। এআইটিএ-র তরফে ভুপার দ্বিবিজ শরণের নাম প্রত্যাহারের বিষয়টি এবং বোপান্না-নাগালের জুটির অন্তর্ভুক্তির বিষয়টি নিশ্চিত করেছিল। তবে এরপরেই বোপান্নার এই টুইট অনেক প্রশ্নের জন্ম দিয়েছে।

বন্ধ করুন