বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: টেনিসে ফের অঘটন, অ্যাশলে বার্টির পরে বিদায় নিলেন নাওমি ওসাকা
বিদায় নিলেন নাওমি ওসাকা (ছবি:রয়টার্স) (REUTERS)
বিদায় নিলেন নাওমি ওসাকা (ছবি:রয়টার্স) (REUTERS)

Tokyo Olympics: টেনিসে ফের অঘটন, অ্যাশলে বার্টির পরে বিদায় নিলেন নাওমি ওসাকা

  • টেনিসের প্রথমেই ছিটকে গিয়েছিলেন মহিলাদের এক নম্বর তারকা অ্যাশলে বার্টি। আর এ বার বিদায় নিলেন নাওমি ওসাকা।

একের পর এক অঘটন ঘটে চলেছে টোকিও অলিম্পিক্সের টেনিস আসরে। টেনিসের প্রথমেই ছিটকে গিয়েছিলেন মহিলাদের এক নম্বর তারকা অ্যাশলে বার্টি। আর পুরুষদের সিঙ্গেলস থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন গত দুইবারের চ্যাম্পিয়ন অ্যান্ডি মারে। এরপরে তিন নম্বরে থাকা অ্যারিনা সাবালেঙ্কাও হারের মুখ দেখেছিলেন। আর এ বার বিদায় নিলেন নাওমি ওসাকা।

এ বার মহিলাদের সিঙ্গেলস থেকে বিদায় নিলেন বিশ্বের দুই নম্বর তারকা ও সদ্য অস্ট্রেলিয়ান ওপেন জয়ী জাপানের তারকা নাওমি ওসাকা। নিজের দেশেই তাঁর ছন্দ পতন ঘটল। চলতি টোকিয়ো অলিম্পিক্সে মহিলাদের সিঙ্গলসের তৃতীয় রাউন্ডে চেক প্রজাতন্ত্রের মার্কেতা ভন্ড্রোসোভার কাছে হেরে গেলেন বিশ্বের দুই নম্বরে থাকা এই জাপানি তারকা। এদিনের খেলার ফলাফল ১-৬, ৪-৬। ঘরের মাঠে মাত্র ৬৭ মিনিটেই হেরে গেলেন ওসাক

২০১৯ সালে ফরাসি ওপেনের ফাইনালে হেরে যাওয়া ভন্ড্রোসোভার কাছে ওসাকা এ দিন দাঁড়াতেই পারেননি। পুরো ম্যাচে ৩২টি আনফোর্সড এরর করেন। অন্য দিকে ভন্ড্রোসোভার আনফোর্সড এরর ছিল মাত্র ১০টি। আর সেখানেই ওসাকার হার নিশ্চিত হয়ে যায়। ২০২০ অস্ট্রেলীয় ওপেনের পর এই প্রথম বার কোনও হার্ড কোর্ট ইভেন্টের কোয়ার্টার ফাইনালের আগেই বিদায় নিলেন ওসাকা।

(টোকিয়ো অলিম্পিক্স ২০২০-এর যাবতীয় খবর, আপডেটের জন্য চোখ রাখুন -- এখানে)

এদিনের ম্যাচের হারের ফলে এ বারের মতো অলিম্পিক্স থেকে খালি হাতে বিদায় নিলেন নাওমি ওসাকা। পদক জয়ের স্বপ্ন পূরণ হল না। সাংবাদিকদের সঙ্গে আর কথা বলবেন না জানিয়ে বিতর্কে জড়িয়েছিলেন ওসাকা। মানসিক অবসাদের কারণ দেখিয়ে গত জুনে ফরাসি ওপেনের মাঝপথ থেকে সরে গিয়েছিলেন। উইম্বলডনেও খেলেননি। আর এ বার নিজের দেশে অলিম্পিক্সে ছন্দ পতন ঘটল। মঙ্গলবারও হারের পরেও তিনি সাংবাদিকদের এড়িয়ে গিয়েছেন।

বন্ধ করুন