বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: টোকিওতে নামবেন না বিশ্ব চ্যাম্পিয়ন সাইক্লিস্ট পিটার সাগান
টোকিওতে নামবেন না পিটার সাগান (ছবি:গেটি ইমেজ)
টোকিওতে নামবেন না পিটার সাগান (ছবি:গেটি ইমেজ)

Tokyo Olympics: টোকিওতে নামবেন না বিশ্ব চ্যাম্পিয়ন সাইক্লিস্ট পিটার সাগান

  • তাঁকে বাধ্য হয়ে অস্ত্রোপচার করতে হয় তার ডান পায়ের হাটুতে।

শুভব্রত মুখার্জি: ২৩ শে জুলাই থেকে শুরু হতে চলেছে টোকিও অলিম্পিক্স। তার আগেই অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নিলেন সাইক্লিস্ট পিটার সাগান। বলা যায় কিছুটা বাধ্য হলেন নিজের নাম তুলে নিতে বাধ্য হলেন তিনি। তিনবারের বিশ্ব চ্যাম্পিয়ন এ বারের ট্যুর দ্য ফ্রান্সে পরে গিয়ে তার ডান হাটুতে চোট পেয়েছিলেন। সেই চোটের জায়গাতেই রীতিমতো ঘা হয়ে যায়। ফলে তাঁকে বাধ্য হয়ে অস্ত্রোপচার করতে হয় তারঁ ডান পায়ের হাঁটুতে।

স্লোভাকিয়ার অলিম্পিক কমিটি এবং স্লোভাকিয়াধ সাইক্লিং ফেডারেশনের তরফে এই খবরটি নিশ্চিত করা হয়েছে। জানা গিয়েছে সেই অস্ত্রোপচার থেকে তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। সাগানের মনাকোর বাড়ির কাছেই এক হাসপাতালে তার অস্ত্রোপচার হয়েছে। ট্যুর দ্য ফ্রান্সের তৃতীয় রাউন্ড চলাকালীন দুর্ঘটনাটি ঘটে। ক্যালেব এয়ান নামক এক প্রতিযোগীর সঙ্গে তিনি জড়িয়ে পড়ে যান। তাঁর বাইকের চেনরিঙের সঙ্গে সংঘর্ষ হয় তাঁর ডান হাঁটুর। অ্যান্টিবায়োটিক মলম লাগিয়ে ১০ দিন ধরে তার সেবা শ্রুশ্রূষা চললেও কোনপ্রকার উন্নতি না হওয়ার ফলে বাধ্য হয়ে তাঁকে অস্ত্রোপচার করতে হয়।

উল্লেখ্য ৩১ বছর বয়সী পিটার সাগান তার ভাই জুরাজ সাগানের সাথে একসাথেই এবারের অলিম্পিকে স্লোভাকিয়াকে প্রতিনিধিত্ব করার কথা ছিল। উল্লেখ্য সাইক্লিংয়ের ইতিহাসে অন্যতম সফল পিটার সাগান ২০১৬ সালের রিও অলিম্পিক্সেও অংশ নেননি। কারন সেই সময় তিনি মাউন্টেন বাইকিংয়ে অংশ নিয়েছিলেন।

বন্ধ করুন