বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Olympics: 'তুমি বিশ্বের এক নম্বর, তোমার যাত্রা স্পেশাল', অলিম্পিকের আগে দীপিকার আত্মবিশ্বাস বাড়ালেন প্রধানমন্ত্রী
দীপিকা কুমারির সঙ্গে কথা বলছেন মোদী। ছবি- এএনআই।
দীপিকা কুমারির সঙ্গে কথা বলছেন মোদী। ছবি- এএনআই।

Tokyo Olympics: 'তুমি বিশ্বের এক নম্বর, তোমার যাত্রা স্পেশাল', অলিম্পিকের আগে দীপিকার আত্মবিশ্বাস বাড়ালেন প্রধানমন্ত্রী

  • টোকিও অলিম্পিকে অংশ নিতে চলা ভারতীয় অ্যাথলিটদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

'প্যারিস বিশ্বকাপে তোমার কীর্তির পর সারা দেশে তোমাকে নিয়ে আলোচনা চলছে। এখন তুমি বিশ্বের এক নম্বর খেলোয়াড়। তোমার যাত্রা অত্যন্ত বিশেষে।' টোকিও অলিম্পিকের আগে তারকা তিরন্দাজ দীপিকা কুমারিকে ঠিক এভাবেই উদ্দীপ্ত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মঙ্গলবার টোকিও অলিম্পিকে অংশ নিতে চলা ভারতীয় ক্রীড়াবিদদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখেনেই তিনি সমস্ত অ্যাথলিটদের মনোবল বাড়ানোর চেষ্টা করেন। আলাদা আলাদাভাবে কথা বলেন প্রথম সারির তারকাদের সঙ্গে। বিশেষ করে ভারতের হয়ে পদক জয়ের সম্ভাবনা রয়েছে যাঁদের মধ্যে, প্রধানমন্ত্রী তাঁদের ও তাঁদের পরিবারের সঙ্গেও আলোচনা করেন।

দীপিকা কুমারি ও প্রবীণ যাদবের সঙ্গে আলোচনা শুরু করেন প্রধানমন্ত্রী। দুই তারকাই প্রধানমন্ত্রীকে জানিয়েছেন, অলিম্পিকের প্রস্তুতিতে কীভাবে তাদের প্রতিবন্ধকতার মুখে পড়তে হয়েছে। দীপিকা প্রধানমন্ত্রীকে বলেন যে, তিরন্দাজিতে তাঁর যাত্রা শুরু হয়েছিল বাঁশের তির-ধনুকে। পরে আধুনিক সরঞ্জাম হাতে পেয়েছেন এবং নিজেকে সর্বোচ্চ মঞ্চে প্রতিষ্ঠা করার জন্য কঠোর পরিশ্রম করেছেন।

টোকিও অলিম্পিের আগেই দীপিকা বিশ্বব়্যাঙ্কিংয়ের শীর্ষ পৌঁছেছেন। তিনি প্যারিসে অনুষ্ঠিত আর্চারি ওয়ার্ল্ড কাপ স্টেজ থ্রি'র ব্যক্তিগত, দলগত এবং মিক্সড টিম ইভেন্টে সোনা জেতেন। অলিম্পিকের আগে তাঁর এমন দুরন্ত পারফর্ম্যান্স স্বাভাবিকভাবেই তাঁকে নিয়ে দেশের প্রত্যাশা বাড়িয়েছে।

বন্ধ করুন