বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Paralympics: টোকিও প্যারালিম্পিক্সে মনোজের হাত ধরে এল ভারতের ১৭ নম্বর পদক

Tokyo Paralympics: টোকিও প্যারালিম্পিক্সে মনোজের হাত ধরে এল ভারতের ১৭ নম্বর পদক

মনোজ সরকার। ছবি- টুইটার।

ব্রোঞ্জ মেডেল ম্যাচে মনোজ স্ট্রেট গেমে উড়িয়ে দেন জাপানের দাইসুক ফুজিহারাকে।

টোকিওয় প্যারালিম্পিক্সে দেশকে পদক এনে দিলেন বাংলার মনোজ সরকার। প্রমোদ ভগত ব্যাডমিন্টনের মেনস সিঙ্গলসে (এসএল-৩) সোনা জয়ের পর একই ইভেন্টের ব্রোঞ্জ পদক জেতেন মনোজ।

ব্রোঞ্জ মেডেল ম্যাচে মনোজ স্ট্রেট গেমে উড়িয়ে দেন জাপানের দাইসুক ফুজিহারাকে। ২৭ মিনিটের লড়াইয়ে মনোদ প্রথম গেম জেতেন ২২-২০ ব্যবধানে। ১৯ মিনিটে তিনি দ্বিতীয় গেম জেতেন ২১-১৩ ব্যবধানে

ব্যাডমিন্টন থেকে জোড়া পদক জয়ের সুবাদে চলতি টোকিও প্যারালিম্পিক্সে ভারতের মেডেল সংখ্যা দাঁড়াল ১৭। এখনও পর্যন্ত টোকিও প্যারালিম্পিক্সে ৪টি সোনা, ৭টি রুপো ও ৬টি ব্রোঞ্জ জিতেছে ভারত। পদক তালিকায় ভারত একলাফে উঠে আসে ২৫ নম্বরে।

১৯৬৮ থেকে ২০১৬ পর্যন্ত প্যারালিম্পিক্সের আসরে ভারত সবমিলিয়ে ১২টি পদক জেতে। এবার সার্বিক সেই নজিরকে বহু পিছনে ফেলে দেয় ভারত। ইতিমধ্যেই ভারতীয় দল টোকিও প্যারালিম্পিক্স থেকে ১৭টি পদক জিতেছে।

সুতরাং, পদক সংখ্যার নিরিখে এটাই ভারতের সর্বকালের সেরা প্যারালিম্পিক্স। এবারই প্রথম শুটিং থেকে সোনা জেতে ভারত। প্রথমবার তিরন্দাজি থেকে পদক আসে ভারতের ঘরে। ২টি নতুন বিশ্বরেকর্ড গড়েন ভারতীয় তারকারা। বেশ কয়েকটি এশিয়ান রেকর্ড গড়েছেন ভারতীয় ক্রীড়াবিদরা। এই প্রথমবার প্যারালিম্পিক্সে কোনও ভারতীয় মহিলা ক্রীড়াবিদ জোড়া পদক জেতেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

না জেনেই বিল গেটসকে চা খাইয়েছেন ডলি চায়েওয়ালা! বললেন, 'ভাবলাম বিদেশি কেউ...' কেবল শ্রীময়ী নন, আরও মহিলাদের মন 'চুরি' করেছেন কাঞ্চন! অভিযোগ করে বললেন কী? দাদা বউদি বিরিয়ানিও খান মাত্র ১ চামচ! ফিটনেস ফ্রিক সৌরভ শিখল যোগা করে বয়স কমানো ৬০০ বছর পরে একসঙ্গে আশীর্বাদ করবেন রাহু-কেতু, মার্চে এই ৫ রাশিতে হবে ধনবৃষ্টি রাজ্যের স্কুলগুলি চলে যাচ্ছে কেন্দ্রীয় বাহিনীর দখলে, শিকেয় পঠনপাঠন দেশীয় প্রযুক্তিতে তৈরি হল অত্যাধুনিক এয়ার ডিফেন্স মিসাইল, পরীক্ষায় পেল ১০০-য় ১০০ এখনও ডাক্তার হল না, এদিকে ট্রেনের মধ্যেই সহযাত্রীর সন্তানপ্রসব করাবে রানি! টেস্টে সব থেকে বেশি উইকেট, ওয়ালসকে টপকে সাতে লিয়ন, চোখ রাখুন সেরা ১০-এ শুক্রে ছক্কা সোনার, নতুন মাসের প্রথম দিনই দাম বাড়ল হলমার্ক হলুদ ধাতুর ‘হানিমুন’ নিয়ে কৌতুক! লাইভ শোয়ে উপস্থাপককে ঠাসিয়ে চড় মারলেন পাকিস্তানি গায়িকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.