বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Paralympics: প্যারালিম্পিক্স থেকে ফের পদক এল ভারতের ঘরে, হাই জাম্পে রুপো জিতলেন নিশাদ কুমার, দেখুন ভিডিও
প্যারালিম্পিক্সের হাই জাম্পে রুপো জিতলেন নিশাদ কুমার। ছবি- টুইটার।
প্যারালিম্পিক্সের হাই জাম্পে রুপো জিতলেন নিশাদ কুমার। ছবি- টুইটার।

Tokyo Paralympics: প্যারালিম্পিক্স থেকে ফের পদক এল ভারতের ঘরে, হাই জাম্পে রুপো জিতলেন নিশাদ কুমার, দেখুন ভিডিও

  • প্যারালিম্পিক্সের আসরে নতুন এশিয়ান রেকর্ড গড়েন ভারতীয় তারকা।

টোকিও প্যারালিম্পিক্সে ফের সাফল্য ভারতের। ছেলেদের হাইজাম্পের টি-৪৭ বিভাগে রুপো জিতলেন নিশাদ কুমার। তিনি প্যারালিম্পিক্সের আসরে নতুন এশিয়ান রেকর্ড গড়েন।

এর আগে ভাবিনাবেন প্যাটেল ভারতকে চলতি টোকিও প্যারালিম্পিক্স থেকে প্রথম পদক এনে দিয়েছেন। তিনি মেয়েদের টেবিল টেনিসে রুপো জিতে গর্বিত করেন দেশকে।

নিশাদ টোকিওয় ২.০৬ মিটার লাফিয়ে বাজিমাত করেন। ভারতীয় তারকার এটি ব্যক্তিগত সেরা পারফর্ম্যান্স তো বটেই, এশিয়ান রেকর্ড গড়ায় এটি ভারতের নতুন জাতীয় রেকর্ড হিসেবেও চিহ্নিত হয়ে থাকল।

এই ইভেন্টে ২.১৫ মিটার লাফিয়ে সোনা জেতেন আমেরিকার রডেরিক টাউনসেন্ড। তিনি বিশ্বরেকর্ড গড়ে গোল্ড মেডেল গলায় ঝোলান। ব্রোঞ্জ জিতেছেন আমেরিকারই দালাস ওয়াইজ।

নিশাদ রুপো জিতলেও এই ইভেন্টে ভারতের অপর প্রতিযোগী রাম পাল পঞ্চম স্থানে থেকে লড়াই শেষ করেন। যদিও তিনি টোকিওয় নিজের সেরা পারফর্ম্যান্স মেলে ধরেন। এদিন তিনি লাফিয়েছেন ১.৯৪ মিটার, যা তাঁর ব্যক্তিগত সেরা পারফর্ম্যান্স।

নিশাদ হাই জাম্পে রুপো জেতার কিছুক্ষণ পরেই ভারতকে চলতি টোকিও প্যারালিম্পিক্স থেকে তৃতীয় পদক এনে দেন বিনোদ কুমার। ছেলেদের ডিসকাস থ্রো-এর এফ-৫২ বিভাগে ব্রোঞ্জ জেতেন তিনি। উল্লেখযোগ্য বিষয় হল, নিশাদের মতো বিনোদও প্যারালিম্পিক্সের আসরে নতুন এশিয়ান রেকর্ড গড়েন।

বন্ধ করুন