বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > Tokyo Paralympics: প্যারালিম্পিক্সে ফের সাফল্য ভারতের, ব্যাডমিন্টনে সোনা জিতলেন প্রমোদ
প্রমোদ ভগত। ছবি- এএনআই (ANI)
প্রমোদ ভগত। ছবি- এএনআই (ANI)

Tokyo Paralympics: প্যারালিম্পিক্সে ফের সাফল্য ভারতের, ব্যাডমিন্টনে সোনা জিতলেন প্রমোদ

  • গোল্ড মেডেল ম্যাচে প্রমোদ স্ট্রেট গেমে পরাজিত করেন ব্রিটিনের ড্যানিয়েল বেথেলকে।

টোকিও প্যারালিম্পিক্সে ভারতের অন্যতম পদক সম্ভাবনা ছিলেন প্রমোদ ভগত। শেষমেশ দেশের প্রত্যাশা পূরণ করলেন তিনি। ব্যাডমিন্টনের মেনস সিঙ্গলসে (এসএল-৩) চ্যাম্পিয়ন হয়ে সোনার পদক গলায় ঝোলালেন ভারতীয় শাটলার।

গোল্ড মেডেল ম্যাচে প্রমোদ স্ট্রেট গেমে পরাজিত করেন ব্রিটিনের ড্যানিয়েল বেথেলকে। ম্যাচের ফল ভারতীয় তারকার পক্ষে ২১-১৪, ২১-১৭। প্রথম গেম স্থায়ী হয় ২১ মিনিট। দ্বিতীয় গেমে লড়াই চলে ২৪ মিনিট। সুতরাং, সার্বিকভাবে সোনা জিততে প্রমোদকে ঘাম ঝরাতে হয় ৪৫ মিনিট। দ্বিতীয় গেমে একসময় অনেকটা পিছিয়ে ছিলেন ভারতীয় শাটলার। তবে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে তিনি বাজিমাত করেন শেষমেশ।

তার আগে প্রমোদ সেমিফাইনালে ২১-১১, ২১-১৬ স্ট্রেট গেমে হারিয়ে দেন জাপানের দাইসুক ফুজিহারাকে। জাপানি তারকাকে পরে ব্রোঞ্জ মেডেল ম্যাচে হারিয়ে দেন ভারতের মনোজ সরকার। সুতরাং এই ইভেন্ট থেকে ভারত জোড়া পদক ঘরে তোলে।

টোকিও প্যারালিম্পিক্স থেকে ভারত এই নিয়ে মোট ৪টি সোনা জেতে। সব মিলিয়ে ভারতের পদক সংখ্যা দাঁড়ায় ১৭। ৪টি সোনা ছাড়া ভারত ৭টি রুপো ও ৬টি ব্রোঞ্জ পদক জিতেছে। মেডেল তালিকায় ভারত একলাফে উঠে আসে ২৫ নম্বরে।

বন্ধ করুন