বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > ভিসা সমস্যা, Tokyo-তে যাওয়ার বিমানই মিস করে বসলেন ভিনেশ ফোগত
ভিনেশ ফোগত।
ভিনেশ ফোগত।

ভিসা সমস্যা, Tokyo-তে যাওয়ার বিমানই মিস করে বসলেন ভিনেশ ফোগত

  • চলতি বছরে বিশ্ব কুস্তির আঙিনায় প্রায় সব প্রতিযোগীতায় সোনা জিতেছেন ভিনেশ ফোগত। ৫৩ কেজি বিভাগে তিনি এক নম্বর বাছাইও নির্বাচিত হয়েছেন। নিঃসন্দেহে তাঁকে ঘিরে এ বারের টোকিও অলিম্পিক্সে প্রত্যাশা অনেক বেশি।

অলিম্পিক্সে নামার আগেই বড় ঝামেলায় জেরবার ভিনেশ ফোগত। মঙ্গলবারই ভিনেশের টোকিও-তে পৌঁছানোর কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত তিনি পৌঁছতেই পারলেন না টোকিও-তে। ভিসা সমস্যার জেরেই যত গণ্ডগোল।

আসলে নিজের ইভেন্টের আগে হাঙ্গেরিতে ব্যক্তিগত কোচ উলার অ্যাকোসের প্রশিক্ষণে চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছিলেন ভিনেশ। মঙ্গলবার ফ্র্যাঙ্কফুর্ট থেকে তাঁর টোকিও-র বিমান ধরার কথা ছিল। কিন্তু সেই বিমান ধরতে গিয়েই বড় সমস্যার মুখে পড়েন ভিনেশ

আসলে ভিনেশ ফোগতকে  ৯০ দিনের ভিসা দিয়েছিল ইউরোপীয় ইউনিয়ন। কিন্তু ভুল করেই মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর বাড়তি একদিন থেকে যান ভিনেশ। সেই নিয়েই শুরু হয় সমস্যা। বিমানবন্দেই আটকে দেওয়া হয় ভিনেশকে।

তার পরে উচ্চ পদস্থ কর্তাদের সঙ্গে কথাবার্তা বলার পর সমস্যা শেষ পর্যন্ত মেটে। ভিনেশ টোকিও যাওয়ার অনুমতিও পান। কিন্তু ততক্ষণে টোকিও যাওয়ার বিমান উড়ে গিয়েছে। তবে ভিনেশ বুধবারই টোকিও-তে পৌঁছে যাবেন বলে জানা গিয়েছে।

চলতি বছরে বিশ্ব কুস্তির আঙিনায় প্রায় সব প্রতিযোগীতায় সোনা জিতেছেন ভিনেশ। ৫৩ কেজি বিভাগে তিনি এক নম্বর বাছাইও নির্বাচিত হয়েছেন। নিঃসন্দেহে তাঁকে ঘিরে এ বারের টোকিও অলিম্পিক্সে প্রত্যাশা অনেক বেশি। ভিনেশ কি এ বার অলিম্পিক্স থেকে পদক এনে সকলের প্রত্যাশা পূরণ করতে পারবেন?

বন্ধ করুন