বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > অলিম্পিক্সে শৃঙ্খলাভঙ্গের দায়ে সাসপেন্ড ভিনেশ ফোগাট

অলিম্পিক্সে শৃঙ্খলাভঙ্গের দায়ে সাসপেন্ড ভিনেশ ফোগাট

ভারতের মহিলা কুস্তিগীর ভিনেশ ফোগাট (ছবি:রেসলিং টিভি)

টোকিও গেমসের কোয়ার্টার ফাইনালে তিনি হেরে গিয়ে ছিটকে যান। তারপর থেকে তাকে নিয়ে নানা অভিযোগ উঠেছে। এ বার ভারতীয় রেসলিং ফেডারেশনের (ডব্লুএফআই) তোপের মুখে পড়লেন ভিনেশ।

শুভব্রত মুখার্জি: টোকিও অলিম্পিক্সে ভারতীয় স্কোয়াডের তরফে যে কয়েকজন অ্যাথলিটের উপর পদক জয়ের আশা সবথেকে বেশি ছিল তাদের মধ্যে অন্যতম হলেন মহিলা কুস্তিগীর ভিনেশ ফোগাট। অনেকেই আশা করেছিলেন তিনি এবার ভারতের হয়ে পদ আনবেন। টোকিও গেমসের কোয়ার্টার ফাইনালে তিনি হেরে গিয়ে ছিটকে যান। তারপর থেকে তাকে নিয়ে নানা অভিযোগ উঠেছে। এ বার ভারতীয় রেসলিং ফেডারেশনের(ডব্লুএফআই) তোপের মুখে পড়লেন ভিনেশ।

শৃঙ্খলাভঙ্গের দায়ে তাকে সাসপেন্ড করল ডব্লুএফআই। উল্লেখ্য টোকিওতে 'ফল' পদ্ধতিতে কোয়ার্টার ফাইনালে হারের মুখ দেখতে হয়েছিল ভিনেশকে। জানা যাচ্ছে তাকে ফেডারেশনের তরফে এই সাসপেনশানের বিরুদ্ধে উত্তর দিতে ১৬ই অগস্ট পর্যন্ত সময় দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে মোটামুটি ভাবে তিনটি ধারায় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয়েছে। তবে শুধু ভিনেশ নন। ভিনেশকে সাময়িকভাবে ফেডারেশন সাসপেন্ড করার পাশাপাশি সোনমকে শোকজ করা হয়েছে।

হাঙ্গেরি থেকে ভিনেশ সোজা টোকিওতে পৌছেছিলেন। হাঙ্গেরিতে তিনি কোচ ওলার অ্যাকোসের সঙ্গে অনুশীলনে মগ্ন ছিলেন। তবে টোকিও পৌছে তিনি গেমস ভিলেজে থাকতে অস্বীকার করেন। অন্য ভারতীয়দের সঙ্গে অনুশীলনেও না করে দেন। ভারতীয় দলের স্পন্সরের নাম দেওয়া জার্সি না পরে তিনি নাইকির 'সিঙ্গলেট' পরে নিজের বাউট লড়েন। ফলে যতক্ষণ না পর্যন্ত তিনি শোকজের উত্তর দিচ্ছেন বা ফেডারেশন তার ব্যাপারে সিদ্ধান্ত নিচ্ছে, ততদিন তিনি কোন ধরণের আন্তর্জাতিক বা জাতীয় স্তরের প্রতিযোগিতায় নামা হচ্ছে না। ভারতীয় এক কর্মকর্তার তরফে জানানো হয় যখন ভিনেশকে তার সতীর্থা অংশু, সোমা, সীমার কাছাকাছি ঘর দেওয়া হয় গেমস ভিলেজে তখন তিনি থাকতে অস্বীকার করেন, কারণ এই কুস্তিগীররা ভারত থেকে সরাসরি টোকিও এসেছেন বলে এদের থেকে তার করোনা হতে পারে বলে তিনি ঝামেলা তৈরি করেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চিনে হাফ ম্যারাথনে গড়াপেটার অভিযোগ, ভিডিয়ো দেখলে চমকে যাবেন, শুরু তদন্ত IIT স্নাতক, তৃতীয় বারের চেষ্টায় UPSC-তে প্রথম স্থান পেলেন লখনউয়ের আদিত্য সাড়ে ৪ কোটি বাজেট মির্জার, টাকা ঘরে ফেরনো অসম্ভব, তবুও পার্ট ২ বানাব: অঙ্কুশ মেট্রোর পিলারে আগুন! সন্ধ্যার অফিস টাইমে ব্যাহত পরিষেবা, এখন পুরো লাইনে চলছে? নিয়োগ দুর্নীতিতে জড়িত পরেশকে ‘গুরুত্বপূর্ণ নেতা’ সম্বোধন মমতার, তোপ বিরোধীদের GTA নিয়োগ দুর্নীতিতে CBI অনুসন্ধানে আপত্তি রাজ্যের, কারণ জানতে চায় হাইকোর্ট অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ একসঙ্গে ২৯ জন মাওবাদীকে নিকেশ করল যৌথবাহিনী, ছত্তিশগড়ে তুমুল গুলির লড়াই শুক্রর মেষে প্রবেশ, সময় বদলাবে ৩ রাশির, আয় বাড়বে, কাজে আসবে গতি 'রাস্তায় লোকজন বলে ধ্যাষ্টা জ্যাঠু’! 'নিম ফুলের মধু'র জ্য়াঠামশাই-এর কথায় রচনা…

Latest IPL News

অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.