বাংলা নিউজ > ময়দান > টোকিও অলিম্পিক্স > স্পোর্টস দিবসে পদক জয়, খুশিতে মাতল গোটা দেশ, সফল তিন প্যারালিম্পিয়ানকে শুভেচ্ছা জানাল ক্রীড়ামহল
লক্ষ্যপূরণের পরে ভাবিনাবেন প্যাটেল (ছবি:টুইটার)
লক্ষ্যপূরণের পরে ভাবিনাবেন প্যাটেল (ছবি:টুইটার)

স্পোর্টস দিবসে পদক জয়, খুশিতে মাতল গোটা দেশ, সফল তিন প্যারালিম্পিয়ানকে শুভেচ্ছা জানাল ক্রীড়ামহল

  • টোকিও প্যারালিম্পিক্সে ভাবিনার রুপো জয়ের পরে তাঁকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন সচিন তেন্ডুলকর থেকে দীনেশ কার্তিক সকলেই। এ ছাড়াও বহু ক্রীড়াবিদ ভাবিনাবেন প্যাটেলকে শুভেচ্ছা জানিয়েছেন।

স্পোর্টস দিবসে পদক জেতার আনন্দটাই আালদা। তাই তো রবিবার প্যারালম্পিক্সে ভাবিনাবেন প্যাটেলের সাফল্যে খুশি ভারতের ক্রীড়া জগত। টোকিও প্যারালিম্পিক্সে ভাবিনার রুপো জয়ের পরে তাঁকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন সচিন তেন্ডুলকর থেকে দীনেশ কার্তিক সকলেই। এ ছাড়াও বহু ক্রীড়াবিদ ভাবিনাবেন প্যাটেলকে শুভেচ্ছা জানিয়েছেন।

এ দিন প্রথম ভারতীয় প্যাডলার হিসাবে টোকিওয় ইতিহাস গড়েছিলেন ভাবিনাবেন। তবে সোনা জিততে না পারার আক্ষেপটা তার রয়েগেছে। চিনের ইং ঝুর বিরুদ্ধে ক্লাস ৪ বিভাগে টেবিল টেনিস ফাইনালে পরাজিত হয়ে রুপো জিতেছিলেন তিনি। তবে টুর্নামেন্টের প্রথম ম্যাচেই এই ঝুর বিরুদ্ধেই হারের মুখ দেখতে হয়েছিল। তারপর একের পর এক বাধা অতিক্রম করে আগেই ইতিহাস রচনা করে ফেলেছিলেন ভাবিনা।

এরপরেই প্রত্যেকে তাঁকে শুভেচ্ছা জানান। এরপরেই টোকিও প্যারালিম্পিক্সে ফের সাফল্য পায় ভারত। ছেলেদের হাইজাম্পের টি-৪৭ বিভাগে রুপো জিতেন নিশাদ কুমার। তিনি প্যারালিম্পিক্সের আসরে নতুন এশিয়ান রেকর্ড গড়েন। তাঁকেও শুভেচ্ছা জানায় গোটা ক্রীড়ামহল। দেশের ন্যাশানাল স্পোর্টস ডে তে তৃতীয় পদক জেতে ভারত। ছেলেদের ডিসকাস থ্রো'র এফ-৫২ বিভাগে ব্রোঞ্জ জেতেন বিনোদ কুমার। এ দিন বিনোদও প্যারালিম্পিক্সের আসরে নতুন এশিয়ান রেকর্ড গড়েন। তাঁকেও শুভেচ্ছা বার্তা পাঠায় দেশের ক্রীড়ামহল। শুধু দেশের ক্রীড়ামহল নয়, তিন সফল অ্যথলিটকে শুভেচ্ছা জানান দেশের প্রেসিডেন্ট থেকে প্রধানমন্ত্রী ও ক্রীড়ামন্ত্রী সকলে। 

বন্ধ করুন