বাংলা নিউজ > ময়দান > স্টেডিয়াম নেই, পিচ স্লো, ওমান কি আদৌ T20 WC আয়োজনের যোগ্য? উঠে গিয়েছে প্রশ্ন
টি-টোয়েন্টি বিশ্বকাপ।
টি-টোয়েন্টি বিশ্বকাপ।

স্টেডিয়াম নেই, পিচ স্লো, ওমান কি আদৌ T20 WC আয়োজনের যোগ্য? উঠে গিয়েছে প্রশ্ন

  • ওমানে কোনও ক্রিকেট স্টেডিয়াম নেই। শুধু দু'টি মাঠ রয়েছে। বিশ্বকাপ আয়োজন করার মতো পরিকাঠামোও নেই। তাঁদের মাঠের পিচ স্লো এবং স্পিনাররা এতে সুবিধে পাবে।

করোনার জেরে ভারতের বদলে টি-টোয়েন্টি বিশ্বকাপ এ বার হওয়ার কথা সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানে। ক্রিকেটের যে কোনও বড় টুর্নামেন্ট করার জন্য একবারে উপযুক্ত জায়গা সংযুক্ত আরব আমিরশাহী। কিন্তু ওমানে কি টি-টোয়েন্টি বিশ্বকাপ করার মতো পরিকাঠামো রয়েছে?

ওমান ক্রিকেট বোর্ডের সচিব মধু জেসরানি একটি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে জানিয়েছেন, তাঁদের কোনও ক্রিকেট স্টেডিয়াম নেই। শুধু দু'টি মাঠ রয়েছে। বিশ্বকাপ আয়োজন করার মতো পরিকাঠামোও নেই। তাঁদের মাঠের পিচ স্লো এবং স্পিনাররা এতে সুবিধে পাবে। এখানেই প্রশ্ন উঠেছে, তা হলে এমন জায়গায় কেন বিশ্বকাপ আয়োজন করা হচ্ছে।

মধু জেসরানির নিজেই বলেছেন, ‘আমাদের এখানকার পিচে স্পিনাররাই সুবিধে পাবে। আমাদের কোনও স্টেডিয়াম নেই। শুধু দু'টো মাঠ রয়েছে। আর একটা মাঠের সঙ্গে দু'টো ড্রেসিংরুম রয়েছে। অন্য মাঠে এখনও কাজ চলছে। এর পাশাপাশি ফ্লাডলাইটও খুব ভাল মানের নয়। আমাদের লাইটের ব্যবস্থা আরও ভাল করতে হবে।’

এর সঙ্গেই ওমান ক্রিকেট বোর্ডের সচিব যোগ করেছেন, ‘স্কোরবোর্ডগুলো ছোট। এবং সেগুলো পাল্টানো দরকার। এবং লাইভ টিসি স্ক্রিনও প্রয়োজন।’ ওমানে এই প্রথম কোনও বড় ক্রিকেট টুর্নামেন্ট আয়োজিত হতে চলেছে। মধু জেসরানি নিজেই জানিয়েছেন, আগামী সপ্তাহে বিসিসিআই এবং আইসিসি-র একটি টিম ওমানে যাবে। প্রস্তুতি কী রকম চলছে, তা খুঁটিয়ে দেখার জন্য। তবে ওমানের এই পরিকাঠামো নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা কী ভাবে সম্ভব, হয়তো ব্রহ্মাই জানেন!

বন্ধ করুন