বাংলা নিউজ > ময়দান > ভারতের বিরুদ্ধে সিরিজের আগেই ওমিক্রন আতঙ্কে স্থগিত দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেট

ভারতের বিরুদ্ধে সিরিজের আগেই ওমিক্রন আতঙ্কে স্থগিত দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেট

ঘরোয়া ক্রিকেট স্থগিত রাখার সিদ্ধান্ত নিল দক্ষিণ আফ্রিকা বোর্ড। ছবি- ক্রিকেট সাউথ আফ্রিকা।

টিম ইন্ডিয়ার আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি দু'দেশের ক্রিকেট বোর্ড।

শুভব্রত মুখার্জি

দক্ষিণ আফ্রিকায় করোনার নতুন প্রজাতি ওমিক্রনের আতঙ্ক ধীরে ধীরে প্রভাব ফেলতে শুরু করেছে। ভারতীয় 'এ' দল দক্ষিণ আফ্রিকা 'এ' দলের বিরুদ্ধে চলতি সিরিজে খেলা চালিয়ে গেলেও নেদারল্যান্ডস বনাম দক্ষিণ আফ্রিকা ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচ হওয়ার পরেই বাতিল হয়েছে। রোহিতদের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি দুই বোর্ড। তবে এমন আবহে দাড়িয়ে দেশের ঘরোয়া ক্রিকেটকে আপাতত স্থগিত করল দক্ষিণ আফ্রিকা।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার তরফে জানানো হয়েছে রাউন্ড -৪'এর সমস্ত ম্যাচ, ডিভিশন-২'র সমস্ত চার দিনের ম্যাচের সিরিজ যা ডিসেম্বর মাসের ২-৫ তারিখ পর্যন্ত হওয়ার কথা ছিল তা আপাতত স্থগিত করা হল। এর প্রধান কারণ এই প্রতিযোগিতাগুলো একটিও বায়ো বাবলের মধ্যে অনুষ্ঠিত হচ্ছিল না। প্রি-অ্যারাইভাল অর্থাৎ পৌছানোর আগে যে টেস্ট করা হয় তাতে করে বেশ কয়েকজনের পজিটিভ রেজাল্ট আসার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিএসএ'র 'বি'সেকশানের ৩ এবং ২ দিনের নর্দান্স এবং ইস্টার্ন্সের সমস্ত ম্যাচ ২০২২ পর্যন্ত স্থগিত করা হয়েছে। উল্লেখ্য এই ডিসেম্বর মাসেই ভারতের প্রোটিয়াভূমে টেস্ট, ওয়ান ডে এবং টি-২০ সিরিজ খেলার লক্ষ্যে পা রাখার কথা। সূত্রের খবর করোনার নতুন প্রজাতির প্রকোপের মধ্যে এই সিরিজ নির্ধারিত সময় থেকে এক সপ্তাহ পেছনো হতে পারে। কারণ, করোনার কথা মাথায় রেখে ক্রিকেটারদের জন্য আঁটোসাঁটো বায়ো বাবলের ব্যবস্থা করতেই এই সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

বন্ধ করুন