বাংলা নিউজ > ময়দান > দশেরায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের উপস্থিতিতে পোড়ান হল শহরের সবচেয়ে উঁচু কুশপুত্তলিকা

দশেরায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের উপস্থিতিতে পোড়ান হল শহরের সবচেয়ে উঁচু কুশপুত্তলিকা

দশমীর সন্ধ্যায় সল্টলেকের করুণাময়ীতে দশেরার অনুষ্ঠানে যোগ দিলেন মহারাজ

সল্টলেক সাংস্কৃতিক সংসদ কমিটির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিসিআই-এর সভাপতি তথা জাতীয় ক্রিকেট দলের কিংবদন্তি অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, দমকল প্রতিমন্ত্রী সুজিত বসু, বিধায়ক বিবেক গুপ্ত-সহ অন্যান্যরা। এদিনের অনুষ্ঠানের মধ্যমণি ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

পুজো উপলক্ষে এই মুহূর্তে কলকাতাতেই রয়েছেন বিসিসিআই-এর সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। বিজয়ে দশমীর সন্ধ্যায় সল্টলেকের করুণাময়ীতে দশেরার অনুষ্ঠানে যোগ দিলেন মহারাজ। এই অনুষ্ঠানে সানমার্গ সেন্ট্রাল পার্ক সল্টলেক এলাকায় ৫০ ফুট লম্বা রাবণ এবং ৪০ ফুট মেঘনাদ এবং কুম্ভকর্ণের কুশপুতুল দাহ করা হল। দশেরায় কলকাতার সবচেয়ে উঁচু কুশপুত্তলিকা পোড়ানোর ঐতিহ্য বজায় রাখল সল্ট লেক সাংস্কৃতিক সংসদ কমিটি। 

দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য রাবণের কুশপুত্তলিকা পোড়ানো হয়। এর মধ্যে দিয়ে দশেরা উদযাপন করা হয়। এই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য ছিল মন্দের অবসান ভালোর বিজয় উদযাপন। পশ্চিমবঙ্গের সমৃদ্ধ সংস্কৃতি ও ঐতিহ্যের মধ্যে একটি ইতিবাচক সংযোগ স্থাপন করা।

আরও পড়ুন… মিশন T20 WC 2022! নেই একজন, অস্ট্রেলিয়াগামী ১৪ খেলোয়াড়ের ভারতীয় দলের ছবি শেয়ার করল BCCI

বিজয়া দশমীর দিন অর্থাৎ যখন মা উমা যখন কৈলাসে নিজের সংসারে ফিরে যাচ্ছেন তখনই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সল্টলেক সাংস্কৃতিক সংসদ কমিটির এদিনের অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট তথা জাতীয় ক্রিকেট দলের কিংবদন্তি অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, দমকল প্রতিমন্ত্রী সুজিত বসু, বিধায়ক বিবেক গুপ্ত-সহ অন্যান্যরা। এদিনের অনুষ্ঠানের মধ্যমণি ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

এদিকে চিকুনগুনিয়ায় আক্রান্ত হয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়। সেই কারণেই মন ভালো নেই মহারাজের। জানা গিয়েছে, নবমীর রাতে আচমকাই অসুস্থ বোধ করেন ডোনা গঙ্গোপাধ্যা। তাঁকে সেই সময়ে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে উপসর্গ দেখে তাঁর ডেঙ্গি হয়েছে বলে চিকিৎসকেরা প্রথমে অনুমান করেছিলেন। সেই কারণে ডোনার ডেঙ্গি পরীক্ষা করানো হয়। কিন্তু রিপোর্টে তেমন কিছু পাওয়া যায়নি। এর পর চিকিৎসা আরও পরীক্ষা করান। তার পর জানা যায়, আসলে চিকুনগুনিয়ায় আক্রান্ত সৌরভের স্ত্রী। তার পর চিকিৎসা শুরু হয় তাঁর। ডোনার স্বাস্থ্যের কিছুটা উন্নতি হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন… আইএসএলের প্রথম ম্যাচ খেলতে কেরল পৌঁছাল ইস্টবেঙ্গলের ২৭ সদস্যের দল

এদিকে অসুস্থ ডোনা গঙ্গোপাধ্যায়কে দেখতে হাসপাতালে যান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। চিকুনগুনিয়ায় আক্রান্ত হয়ে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি রয়েছেন সৌরভের স্ত্রী। উডল্যান্ড হাসপাতালে চিকিৎসক সপ্তর্ষি বসুর তত্ত্বাবধানে রয়েছেন ডোনা গঙ্গোপাধ্যায়। হাসপাতাল সূত্রে খবর, গায়ে জ্বর রয়েছে ডোনার। ব্যথাও অনুভব করছেন তিনি। এ ছাড়াও শরীরে র‍্যাশ রয়েছে তাঁর। তাঁকে ওষুধ দেওয়া হয়েছে। ডোনার অসুস্থতার খবরে বেহালার বাড়িতে দুশ্চিন্তার ছায়া নেমে এসেছিল। তবে চিকিৎসকরা জানিয়েছেন বর্তমানে ডোনার পরিস্থিতি তুলনামূলক ভালো রয়েছে।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোজা কলকাতায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল, ভোটের আগে লন্ডভণ্ড হতে পারে মহানগর ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন মাত্র ২টি ভোট নিয়ে তৃণমূল বিজেপির সংঘর্ষ, রণক্ষেত্র চেহারা নিল বেলেঘাটা মেরে ছাত্রের কোমর ভেঙে দিলেন প্রধানশিক্ষক, গ্রেফতারের দাবিতে পথ অবরোধ ভগবানগোলায় প্রকাশিত হল WBJEE 2024 এর OMR, রেসপন্স শিট, কোন লিঙ্কে ক্লিক করে জানবেন? দেখুন ৩-এ পা ছেলের, দেবায়নকে শুভেচ্ছা জানিয়ে শ্রেয়া লিখলেন, ‘জীবনে আসার জন্য…’ ডিভোর্সি মেয়ের পাত্র খোঁজা চলছে, সোনামণি-হানির 'শুভ বিবাহ' কবে? সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির মস্তিষ্কের ক্ষমতা হবে প্রকট! স্মৃতিশক্তিও বাড়বে চারগুণ, কীভাবে? জেনে নিন

Latest IPL News

ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.