বাংলা নিউজ > ময়দান > ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনে চালকের আসনে নিউজিল্যান্ড, দ্বিশতরানের দোরগোড়ায় লাথাম

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনে চালকের আসনে নিউজিল্যান্ড, দ্বিশতরানের দোরগোড়ায় লাথাম

দ্বিশতরানের দোরগোড়ায় ল্যাথাম (ছবি:পিটিআই)

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনে নিউজিল্যান্ডের সংগ্রহ ১ উইকেটে ৩৪৯ রান। লাথাম দিনের শেষে অপরাজিত ১৮৬ রানে।

শুভব্রত মুখার্জি: ∆ নিউজিল্যান্ড :- ৩৪৯/১ (ল্যাথাম ১৮৬, কনওয়ে ৯৯)

মাউন্ট মঙ্গানুই টেস্ট জিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১-০ এগিয়ে বাংলাদেশ। এগিয়ে থেকেই ক্রাইস্টচার্চ টেস্টে খেলতে নেমেছিল টাইগার বাহিনী। কার্যত এই টেস্টে ইতিহাস গড়ার হাতছানি রয়েছে তাদের সামনে। টেস্ট জিতলে বা ড্র করলে প্রথমবার তারা কিউয়িভূমিতে টেস্ট সিরিজ জিতবে। এমন আবহে দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শেষেই কার্যত ব্যাকফুটে বাংলাদেশ। টম লাথামের অনবদ্য শতরানে তারা বেশ চাপে পড়ে গিয়েছে। নিজের দ্বিশতরান থেকে আর মাত্র ১৪ রান দূরে রয়েছেন লাথাম। সারাদিনে বাংলাদেশের বোলররা একটি মাত্র উইকেট নিতে সক্ষম হয়েছেন। ইয়ংকে প্যাভিলিয়নে ফিরিয়েছেন শরিফুল ইসলাম।

মেঘলা আকাশ, ঘাসে ভরা উইকেটে এদিন কাঙ্ক্ষিত টসও জিতেছিলেন মুমিনুল হক। কিন্তু টাইগারদের পেস আক্রমণকে একেবারে নির্বিষ মনে হল। ফলস্বরুপ রানের জোয়ার আনল নিউজিল্যান্ড। বোলিং সহায়ক কন্ডিশনে বাংলাদেশের ধারহীন বোলিং কাজে লাগিয়ে টম লাথাম এখন তাকিয়ে ডাবল সেঞ্চুরির দিকে। তাকে যোগ্য সঙ্গত দেওয়া অপর বাঁহাতি ব্যাটার ডেভন কনওয়ে দাঁড়িয়ে সেঞ্চুরির দোড়গোড়াতে।

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনে নিউজিল্যান্ডের  সংগ্রহ ১ উইকেটে ৩৪৯ রান। লাথাম দিনের শেষে অপরাজিত ১৮৬ রানে। নিউজিল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়কের ব্যাট থেকে এসেছে ২৮টি বাউন্ডারি। অভিজ্ঞ বাঁহাতি ব্যাটারের এটি দ্বাদশ টেস্ট সেঞ্চুরি। অধিনায়ক হিসেবে আগের ৫ টেস্টে তার একটি অর্ধশতরানও ছিল না।কনওয়ে দিন শেষে করেছেন অপরাজিত ৯৯ রানে। আন্তর্জাতিক ক্যারিয়ারে ডেভন এখন অপেক্ষায় পঞ্চম টেস্টে তৃতীয় সেঞ্চুরির। জুটিতে দুটি রেকর্ডও গড়ে ফেলেছেন লাথাম। উইল ইয়াংয়ের সঙ্গে একটি এবং কনওয়ের সঙ্গে চলতি জুটিতে আরেকটি রেকর্ড গড়ে ফেলেছেন তিনি। প্রথমটি ক্রাইস্টচার্চে প্রথম উইকেট জুটির রেকর্ড, দ্বিতীয়টি দ্বিতীয় উইকেটের।

লাথাম ও ইয়ংয়ের উদ্বোধনী জুটি এদিন বড় রানের ভিত গড়ে দেয়। সাজানো হয় রান উৎসবের মঞ্চ। ১৪৮ রানের দারুণ জুটি গড়েন লাথাম ও ইয়ং। যা ভেঙে দেয় এই মাঠে আগের প্রথম উইকেট জুটির ৩৭ রানের রেকর্ডকে। দ্বিতীয় উইকেটে এই মাঠের প্রথম দুইশ রানের জুটি হয় এরপর। দিনের শেষে লাথাম ও কনওয়ের অবিচ্ছন্ন জুটির রান ২০১। আগের টেস্টে দুর্দান্ত বোলিং করা পেস আক্রমণ এদিন সহায়ক কন্ডিশনেও ভীষণ বিবর্ণ ছিল। কোনও পেসার ধারাবাহিক লাইন এবং লেন্থে বল করতে পারেননি। এই উইকেটে প্রয়োজন ছিল ফুল লেংথে বেশি বল করা। তিন পেসারই খাটো লেংথে ও স্টাম্পের বাইরে বল করেছেন একাধিকবার। দিনের একমাত্র উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম। আগের টেস্টের নায়ক এবাদত হোসেন সুযোগ সৃষ্টি করেছিলেন কিছু তবে তা কাজে লাগানো সম্ভব হয়নি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের সোমবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.