বাংলা নিউজ > ময়দান > ২৩ বছর আগে আজকের দিনেই বল হাতে সৌরভ বিধ্বস্ত করেন পাকিস্তানকে, মনে করিয়ে দিল ICC

২৩ বছর আগে আজকের দিনেই বল হাতে সৌরভ বিধ্বস্ত করেন পাকিস্তানকে, মনে করিয়ে দিল ICC

সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- টুইটার (ICC)।

ব্যাটিংয়ের খামতি ঢেকে টিম ইন্ডিয়াকে জয় এনে দেন মহারাজ।

ব্যাট হাতে ইনিংসের ওপেন করতে নেমে একেবারেই স্বচ্ছন্দে ছিলেন না। ২০ বল খেলে মাত্র ২ রান করে আউট হন সৌরভ। কে জানত যে, বল হাতে এমন ধ্বংসাত্মক রূপ নেবেন মহারাজ!

ব্যাট হাতে টিম ইন্ডিয়াকে বহু ম্যাচ জিতিয়েছেন দাদা। ২৩ বছর আগে টরন্টোয় ঠিক এই দিনটিতেই (১৮ সেপ্টেম্বর) সৌরভ গঙ্গোপাধ্যায় বল হাতে টিম ইন্ডিয়ার জয় নিশ্চিত করেন। পাকিস্তানের বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচে কেরিয়ারের সেরা বোলিং করেন মহারাজ। ১০ ওভার বল করে ৩টি মেডেন-সহ মাত্র ১৬ রানের বিনিময়ে ৫ উইকেট নেন তিনি। আউট করেন ইজাজ আহমেদ, সেলিম মালিক, হাসান রাজা, মঈন খান ও আকিব জাভেদকে।

ভারত মাত্র ১৮২ রানের পুঁজি নিয়ে ম্যাচ জেতে সেদিন। পাকিস্তান অল-আউট হয়ে যায় ১৪৮ রানে।

১৯৯৭ সালে ৬ ম্যাচের সেই সিরিজে সৌরভ সর্বোচ্চ রান করার পাশাপাশি সবথেকে বেশি উইকেটও নিয়েছিলেন। একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল। সৌরভ ৫ ম্যাচে ২২২ রান করেন। সেই সঙ্গে তিনি ১৫টি উইকেটও নেন। সিরিজের ৪টি ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন মহারাজ। স্বাভাবিকভাবেই সিরিজের সেরা ক্রিকেটারও হয়েছিলেন তিনি।

আইসিসি সৌরভের এমন অনবদ্য কৃতিত্বকে সোশ্যাল মিডিয়ার মঞ্চে অনুরাগীদের সামনে তুলে ধরে। টুইটারে আইসিসি লেখে, '১৯৯৭ সালে আজকের দিনে কেরিয়ারের সেরা ওয়ান ডে বোলিং করেছিলেন সৌরভ। টরন্টোয় পাকিস্তানের বিরুদ্ধে ১৬ রানের বিনিময়ে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।'

পরে আইসিসি অনুরাগীদের উদ্দেশ্যে একটি প্রশ্নও ছুঁড়ে দেয়। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা টুইটে লেখে, 'আপনি কি জানেন, সৌরভ ওয়ান ডে ক্রিকেটে ১০০ উইকেট নিয়েছেন! প্রথম কাকে আউট করেছিলেন বলতে পারবেন?'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আগামিকাল কাদের জন্য ভালো হবে? কারা ভালো খবর পেতে পারেন? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল Video:জম্মু ও কাশ্মীরের পুঞ্চে গেলেই পেতে পারেন ব়্যাফটিংয়ের মজা! রইল ভিডিয়ো শ্রীলঙ্কা সফরের ODI দলে কামব্যাক শ্রেয়শ-লোকেশের, ডাক পেলেন KKR-এর হর্ষিত রানা হার্দিককে টপকে ভারতের টি-২০ ক্যাপ্টেন সূর্য, ভাইস ক্যাপ্টেন গিল, ঘোষিত হল দল ম্যান দ্য ম্যাচের পুরস্কার মূল্য হারারের মাঠকর্মীদের দিয়ে দেন দুবে, জানালেন কারণ CFL 2024: এবারের কলকাতা লিগে প্রথম জয় পেল মোহনবাগান, ১-০ হারাল পিয়ারলেসকে কসবা এলাকার বাড়ি থেকে উদ্ধার হয়েছে কঙ্কাল, সংস্কারের কাজ করতে গিয়ে আলোড়ন Video:ফের রেল দুর্ঘটনা! উত্তরপ্রদেশে লাইনচ্যূত চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেস লাইম রোগে ভুগছেন রেডিট সহ-প্রতিষ্ঠাতা! কী এই ভয়ঙ্কর রোগ? কীভাবে রেহাই পাবেন রাশিয়ার সঙ্গে মিশছে বলে ভারত আন্তর্জাতিক দুনিয়ায় চাপে থাকে…আর কী বললেন লাভরভ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.