বাংলা নিউজ > ময়দান > এক বছর আগে স্বাধীনতা দিবসেই জীবনের বড় সিদ্ধান্তের কথা ঘোষণা করেছিলেন ধোনি

এক বছর আগে স্বাধীনতা দিবসেই জীবনের বড় সিদ্ধান্তের কথা ঘোষণা করেছিলেন ধোনি

মহেন্দ্র সিং ধোনি।

২০১৪ সাল‌ের ৩০ ডিসেম্বর অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীনই হঠাৎ করেই ধোনি জানিয়েছিলেন তিনি টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়াচ্ছেন। হতবাক হয়ে গিয়েছিল ক্রিকেটবিশ্ব। এর পর ২০১৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরুর ঠিক আগে সবাইকে চমকে দিয়েই নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন ‘ক্যাপ্টেন কুল’।

দেখতে দেখতে এক বছর পেরিয়ে গেল। ২০২০ সালে ১৫ অগস্ট সকলকে কিছুটা অবাক করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। তাঁর অবসরের সঙ্গে সঙ্গে অবসান হয়েছিল ভারতীয় ক্রিকেটের একটি গৌরবময় অধ্যায়ের। আর সে কথাই আরও একবার মনে করিয়ে দিয়েছে বিসিসিআই এবং আইসিসি। তারা টুইটারের মাধ্যমে ধোনিকে সম্মানিত করেছে।

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারের পর থেকেই ভারতের প্রাক্তন অধিনায়ককে নিয়ে চলছিল নিরন্তর জল্পনা। কবে তিনি অবসর গ্রহণ করবেন, তা নিয়ে সকলের মধ্যেই ছিল প্রবল কৌতূহল। যাবতীয় জল্পনা, কৌতূহলের অবসান ঘটিয়ে স্বাধীনতা দিবসের দিনই  জাতীয় দলের ক্রিকেটে প্রাক্তন হয়ে গিয়েছিলেন রাঁচির মাহি।

অবসর নেওয়ার সিদ্ধান্ত যে তিনি নিতে চলেছেন, কাউকে বুঝতে দেননি। ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের মাধ্যমে ধোনি নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন। সেখানে তিনি লিখেছিলেন, ‘কেরিয়ার জুড়ে আমার প্রতি ভালবাসা এবং সমর্থনের জন্য অসংখ্য ধন্যবাদ। ১৯টা ২৯ (সন্ধে সাড়ে সাতটা) থেকে আমি প্রাক্তন ক্রিকেটার।’

২০১৪ সাল‌ের ৩০ ডিসেম্বর অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীনই হঠাৎ করেই ধোনি জানিয়েছিলেন তিনি টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়াচ্ছেন। হতবাক হয়ে গিয়েছিল ক্রিকেটবিশ্ব। এর পর ২০১৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরুর ঠিক আগে সবাইকে চমকে দিয়েই নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন ‘ক্যাপ্টেন কুল’। আর ২০২০ সালে সরে দাঁড়িয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে।

এখন ধোনি চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলছেন। তবে এখন নতুন জল্পনা, ধোনি সব ধরনের ক্রিকেট থেকে কবে অবসর নিতে চলেছেন! অনেকেই মনে করছেন, ধোনি হয়তো এই বছর আইপিএলের পরেই সব ধরনের ক্রিকেটকে বিদায় জানাবেন। কিন্তু এই বিষয়ে আগে থেকে জানার কোনও উপায় নেই। কোনও দিন হয়তো চুপচাপই ব্যাট-প্যাড তুলে রাখার কথা ঘোষণা করে দেবেন মাহি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রিয়বন্ধুর শোকেই আত্মঘাতী চন্দ্রকান্ত? ইঙ্গিত দিয়ে লিখেছিলেন, 'অপেক্ষা কর. লোকেশকে ছাঁটতে পারে LSG, তবে কি রোহিতকে টার্গেট গোয়েঙ্কার, জোর চর্চা এই ছবি ঘিরে কলকাতার ভোটে যাচাই হবে কাউন্সিলরদের দক্ষতা, নজর রাখবেন মেয়র ফিরহাদ হাকিম নির্বাচনের আগে সোনার বিস্কুট বিলি করছে বিজেপি? ভাইরাল ভিডিয়োর সত্যতা জানুন ‘কহো না প্যায়ার হ্যায়’তে হৃত্বিক রোশনের সেই ভাইকে মনে পড়ে? এখন সে কেমন দেখতে? ব্যবসা শুরুর ভালো সময়, চাকরিতে প্রমোশনের যোগ! মোহিনী একাদশী ২০২৪এ ৫ রাশি লাকি তাপপ্রবাহের মধ্যেই আজ ঝড়-বৃষ্টি বাংলায়, সোম থেকে দাপট বাড়বে, কেমন হবে আবহাওয়া? বিশ্ব এইডস ভ্যাকসিন দিবসে সকলের মধ্যে ছড়িয়ে দিন সচেতনতা, জানুন দিনটির ইতিহাস ভিডিয়োয় তৃণমূলের বিধায়ক নয়, পুলিশকে মারছে উত্তরপ্রদেশের বিজেপি কাউন্সিলর ভোটের সাতকাহন- ব্যারাকপুরে শান্তিদূত হতে চান সিপিএমের দেবদূত

Latest IPL News

শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব গভীর অন্ধকারের মধ্যে.....টানা হারের যন্ত্রণার কথা জানালেন RCB-র বিরাট কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.