বাংলা নিউজ > ময়দান > ফিরে দেখা ১৬ মার্চ: ৯ বছর আগে এই দিনটিতেই সচিন অবিস্মরণীয় রেকর্ড গড়েন

ফিরে দেখা ১৬ মার্চ: ৯ বছর আগে এই দিনটিতেই সচিন অবিস্মরণীয় রেকর্ড গড়েন

শততম শতরানের পর সচিন তেন্ডুলকর। ছবি- বিসিসিআই।

বাংলাদেশের বিরুদ্ধে এশিয়া কাপের ম্যাচে ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে বিরল মাইলস্টোন ছুঁয়ে ফেলেন তেন্ডুলকর।

৯ বছর আগে ঠিক এই দিনটিতেই ইতিহাসের প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে অবিস্মরণীয় রেকর্ড গড়েন সচিন তেন্ডুলকর। এশিয়া কাপে বাংলাদেশের বিরুদ্ধে ১২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৪৭ বলে ১১৪ রানের অনবদ্য ইনিংস খেলেন মাস্টার ব্লাস্টার। সেই সঙ্গে তিনি ছুঁয়ে ফেলেন বিরল মাইলস্টোন।

ভারত ম্যাচ হারলেও সচিনের কেরিয়ারের অন্যতম স্মরণীয় ইনিংস ছিল সেটি। আন্তর্জাতিক কেরিয়ারে সেঞ্চুরি করা কার্যত জলভাতে পরিণত করেছিলেন তেন্ডুলকর। তবে এই শতরানটি ছিল স্পেশাল। কারণ, এটি ছিল সচিনের কেরিয়ারের শততম আন্তর্জাতিক শতরান।

২০১২ সালের ১৬ মার্চ ঢাকায় প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০০ সেঞ্চুরি করার রেকর্ড গড়েছিলেন তেন্ডুলকর। সারা কেরিয়ার জুড়ে সচিনের রেকর্ডের সংখ্যাও নেহাৎ কম নয়। তবে এই রেকর্ডটি যে অত্যন্ত বিশেষ, তা বুঝতে অসুবিধা হওয়ার কথা নয়।

 

তেন্ডুলকরের কেরিয়ারের বিশেষ দিনটির কথা ক্রিকেটপ্রেমীদের স্মরণ করিয়ে দেয় বিসিসিআই। টুইটারে সচিনের ছবি পোস্ট করে বিসিসিআই লেখে, ‘সেঞ্চুরির সেঞ্চুরি। ২০১২ সালের এই দিনটিতেই মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর ইতিহাসের একমাত্র ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০০তম শতরান করেন।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভারতে প্রতি মিনিটে বাধ্য হয়ে বিয়ের পিঁড়িতে বসেন ৩ নাবালিকা! মর্মান্তিক রিপোর্ট অস্বাস্থ্যকর খাবার নিষিদ্ধ, কলেজে আর পিৎজা-বার্গার পাওয়া যাবে না! আরও একটি পালক, মোহনবাগানরত্ন পাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, সেরা প্লেয়ার পেত্রাতোস ভাতের হোটেল চালানো নন্দিনীর এ কী রূপ! হাতে পানীয়ের গ্লাস, নেচে ঝড় তুললেন পাবে গুরু পূর্ণিমা ২০২৪ র তিথি কখন থেকে পড়বে? সর্বার্থ সিদ্ধিযোগের শুভ সময় দেখে নিন দুর্ঘটনায় হেল্পলাইন নম্বর চালু রেলের, ট্রেনটির যাওয়ার কথা ছিল বাংলার ওপর দিয়েই অনেকের হাতেই থাকে ভ্যাকসিনের গোল ছাপ! কীসের টিকা এটি? এখন আর দেখা যায় না কেন শুভেন্দুর বিরুদ্ধে সব মামলার কেস ডায়েরি তলব কলকাতা হাইকোর্টের, পুলিশ কত সময় পেল? নিট প্রশ্নফাঁস মামলায় NTA-কে বড় নির্দেশ সুপ্রিম কোর্টের, পরবর্তী শুনানি কবে? বিশেষ বুট পরে ইন্টার মায়ামির ম্যাচে লিওনেল মেসি! চোট নিয়েই দলের জয় দেখলেন LM10

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.