বাংলা নিউজ > ময়দান > ছ' মাস আগে ফিটনেস টেস্টে ফেল করা বরুণ কীসের ভিত্তিতে T20 WC-এর দলে সুযোগ পেলেন?
বরুণ চক্রবর্তী।
বরুণ চক্রবর্তী।

ছ' মাস আগে ফিটনেস টেস্টে ফেল করা বরুণ কীসের ভিত্তিতে T20 WC-এর দলে সুযোগ পেলেন?

  • মাস ছয়েক আগেই বরুণ ফিটনেস টেস্টে ফেল করেছেন পরপর দু'বার। এই বছর মার্চ মাসে তিনি ইয়ো ইয়ো টেস্টে ফেল করার জন্যই কিন্তু ইংল্যান্ড সফরের দল থেকে বাদ পড়েছিলেন। মাস ছয়েকের মধ্যে এমন কী ঘটল যে, বরুণকে সুযোগ দেওয়া হল বিশ্বকাপের মতো বড় ইভেন্টে!

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের দল নির্বাচন করা হয়েছে। সেই দলে অনেক চমক রয়েছে। চার বছর পর রবিচন্দ্রন অশ্বিনকে সংক্ষিপ্ত ওভারের দলে রাখা হয়েছে। এতে অশ্বিন নিজেই চমকে গিয়েছেন। কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চহালের মতো ক্রিকেটাররা দলে নেই। অথচ সুযোগ দেওয়া হয়েছে রাহুল চাহার এবং বরুণ চক্রবর্তীর মতো নতুন মুখেদের।

এখানেই রয়েছে আসল মজা। বিরাট কোহলির টিম ইন্ডিয়া ফিটনেসের উপর মারাত্মক জোর দিয়ে থাকে। সেই দলেই কিনা বরুণ চক্রবর্তীর মতো আনফিট প্লেয়ার জায়গা পেলেন। কিন্তু কী ভাবে?

মাস ছয়েক আগেই বরুণ ফিটনেস টেস্টে ডাহা ফেল করেছেন। তাও পরপর দু'বার। এই বছর মার্চ মাসে তিনি ইয়ো ইয়ো টেস্টে ফেল করার জন্যই কিন্তু ইংল্যান্ড সফরের দল থেকে বাদ পড়েছিলেন। মাস ছয়েকের মধ্যে এমন কী ঘটল যে বরুণকে সুযোগ দেওয়া হল বিশ্বকাপের মতো বড় ইভেন্টে!

রহস্যময় স্পিনার বরুণ চক্রবর্তীকে দলে রাখার বিষয়ে দীনেশ কার্তিক, হরভজন সিং-রা গলা ফাটিয়েছিলেন। তাঁদের দাবি ছিল, বরুণ ভারতীয় দলকে নিরাশ করবেন না। কিন্তু শ্রীলঙ্কা সফরে অনেক বিশেষজ্ঞই বরুণের পারফরম্যান্সে পুরোপুরি সন্তুষ্ট হতে পারেননি। যেমন রামিজ রাজাই বলেছিলেন, সেরাটা দিতে হলে বরুণকে আরও বৈচিত্র্য আনতে হবে।

তবে অনেকেই আশা করছেন, নিজের ভুলভ্রান্তিটুকু শুধরে নিয়ে বরুণ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের সেরাটা দিয়ে সব সমালোচনার জবাব দেবেন। ফিটনেস সমস্যাও তিনি এর মধ্যেই কাটিয়ে উঠবেন। তবে সবার আগে দেখতে হবে, আইপিএলে বরুণ কী পারফরম্যান্স করেন!

বন্ধ করুন