বাংলা নিউজ > ময়দান > কয়েক মিলিমিটার বেরিয়েছিল পা, দীপ্তির নো-বলের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল ভারত, তাহলে লর্ডসের মানকাডিংয়ে দোষ কোথায়?

কয়েক মিলিমিটার বেরিয়েছিল পা, দীপ্তির নো-বলের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল ভারত, তাহলে লর্ডসের মানকাডিংয়ে দোষ কোথায়?

বিশ্বকাপে দীপ্তি শর্মার নো-বল এবং লর্ডসে মানকাডিং। ছবি- টুইটার।

বিশ্বকাপে কয়েক মিলিমিটার বেরিয়েছিল দীপ্তির পা, যার বিরাট মাশুল দিতে হয়েছিল ভারতকে, ক্রিজ থেকে কয়েক মিটার বেরিয়ে যাওয়া ব্যাটারকে মানকাডিং করাই স্বাভাবিক শর্মার।

খুব বেশিদিন আগের কথা নয়। চলতি বছরেই ২৭ মার্চ ক্রাইস্টচার্চে দীপ্তি শর্মার একটি নো-বলের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয় ভারতকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচের শেষ ওভারে মিগনন ডু'প্রীজকে আউট করেছিলেন দীপ্তি। তবে সেটি নো-বল হিসেবে চিহ্নিত করা হয়।

এমনটা নয় যে, দীপ্তির পা ক্রিজের অনেক বাইরে বেরিয়ে গিয়েছিল। বরং তাঁর পা লাইনের উপরেই ছিল। তবে তাঁর পা কয়ের মিলিমিটার ভিতরে থাকলেই আউট হয়ে ফিরতে হতো ডু'প্রীজকে এবং ভারত ম্যাচ জিতে বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে পারত। তা না হওয়ায় শেষমেশ ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয় হরমনপ্রীতদের।

সুতরাং, পা ক্রিজে না থাকলে কতবড় মাশুল দিতে হয়, তা আর কেউ না বুঝুন দীপ্তি বোঝেন নিশ্চিত। সেকারণেই লর্ডসে চার্লি ডিন যখন ক্রিজ ছেড়ে কয়েক মিটার দূরে চলে যান, নন-স্ট্রাইকার প্রান্তে তাঁকে রান-আউট (মানকাডিং) করতে বিন্দুমাত্র সময় নষ্ট করেননি দীপ্তি।

আরও পড়ুন:- মানকাডিং নিয়ে প্রশ্ন করতেই সপাটে ব্যাট চালালেন হরমনপ্রীত, ব্রিটিশ প্রেজেন্টারকে দিলেন মোক্ষম জবাব: ভিডিয়ো

কয়েক মিলিমিটারের জন্য যাঁকে বিশ্বকাপ থেকে ভারতের ছিটকে যাওয়ার দায় বয়ে বেড়াতে হয়েছে, তিনি কেনই বা সহ্য করবেন কয়েক মিটারের অন্যায্য সুবিধা আদায়ের প্রচেষ্টাকে।

শনিবার লর্ডসে ভারত-ইংল্যান্ড ওয়ান ডে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচটি ছিল ঝুলন গোস্বামীর কেরিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ। ঝুলনকে নিয়ে আবেগের মহল ছিলই। তবে শেষবেলায় সব ছাপিয়ে বড় হয়ে ওঠে চার্লি ডিনকে দীপ্তি শর্মার মানকাডিংয়ের প্রসঙ্গটাই।

আরও পড়ুন:- দেবীপক্ষের সূচনালগ্নে অস্তাচলে ঝুলন, ছবির অ্যালবামে দেখুন বর্ণোজ্জ্বল কেরিয়ার

লর্ডসে ইংল্যান্ড ইনিংসের ৪৪তম ওভারে নন-স্ট্রাইকার প্রান্তে চার্লি ডিনকে রান-আউট করেন দীপ্তি। ওভারের চতুর্থ বল করার জন্য দৌড় শুরু করেন তিনি। তবে ডেলিভারির আগেই ক্রিজ ছেড়ে বাইরে বেরিয়ে যান নন-স্ট্রাইকার ব্যাটার চার্লি। বিষয়টি নজর এড়ায়নি ভারতীয় অল-রাউন্ডারের। তিনি তৎক্ষণাৎ স্টাম্পে বল লাগিয়ে বেল ফেলে দেন। তৃতীয় আম্পায়ার টেলিভিশন রিপ্লে দেখে ডিনকে আউট ঘোষণা করেন।

ম্যাচে ইংল্যান্ডকে ১৬ রানের সংক্ষিপ্ত ব্যবধানে পরাজিত করে ভারত। প্রথমে ব্যাট করে ভারত ১৬৯ রানে অল-আউট হয়ে যায়। পালটা ব্যাট করতে নেমে ইংল্যান্ড গুটিয়ে যায় ১৫৩ রানে। এই জয়ের সুবাদে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে ব্রিটিশদের ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেন হরমনপ্রীত কউররা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘জমি দিক, আরও টাকা পাবে’, বাংলায় রেলের ৬০১৬৮ কোটি লগ্নি, কোন ১০০ স্টেশনে উন্নয়ন? ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল 2 ওভার শেষে MI New York-র স্কোর 3/1 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.