বাংলা নিউজ > ময়দান > বেসবলে এক হাতে ক্যাচ ধরা নিয়ে আলোড়ন, নেটিজেনদের কটাক্ষ, ২২গজে এমনটা আকছার ঘটে
জেসাস স্যাঞ্চেজের সেই ক্যাচ।
জেসাস স্যাঞ্চেজের সেই ক্যাচ।

বেসবলে এক হাতে ক্যাচ ধরা নিয়ে আলোড়ন, নেটিজেনদের কটাক্ষ, ২২গজে এমনটা আকছার ঘটে

  • মেজর লিগ বেসবলে এই নিয়ে একেবারে হইহই বিষয়। মিয়ামি মার্লিনসের আউটফিল্ডার জেসাস স্যাঞ্চেজ অনেকটা দৌড়ে গিয়ে গ্লাভস ছাড়া এক হাতে একটি ক্যাচ ধরেন। ম্য়াচটি ছিল ওয়াশিংটন ন্যাশানালসের বিরুদ্ধে। আর সেই ক্যাচ নিয়েই একেবারে হইহই জুড়ে দিয়েছেন বেসবলের সমর্থকেরা।

এই সপ্তাহের শুরুতে বেসবলে একটি ক্যাচ ধরা নিয়ে তুমুল আলোড়ন পড়ে গিয়েছে। মেজর লিগ বেসবলে এই নিয়ে একেবারে হইহই বিষয়। মিয়ামি মার্লিনসের আউটফিল্ডার জেসাস স্যাঞ্চেজ অনেকটা দৌড়ে গিয়ে গ্লাভস ছাড়া এক হাতে একটি ক্যাচ ধরেন। ম্য়াচটি ছিল ওয়াশিংটন ন্যাশানালসের বিরুদ্ধে। আর সেই ক্যাচ নিয়েই একেবারে হইহই জুড়ে দিয়েছেন বেসবলের সমর্থকেরা। এমন ক্যাচ দেখে মুগ্ধ তাঁরা।

এ দিকে ক্রিকেটের সমর্থকরা এই নিয়ে তীব্র কটাক্ষ শুরু করে দিয়েছেন। তাঁদের দাবি ২২ গজে এমনটা আকছার ঘটে। নতুন কিছু নয়। ক্রিকেট মাঠে এমন ক্যাচের দেখা সব সময়েই পাওয়া যায়। ক্রিকেটের ক্ষেত্রে এই ক্যাচ সত্যিই খুব কঠিনও নয়। বেসবলে এই ধরনের ক্যাচ সহজে হয় না। যে কারণে জেসাসকে প্রশংসায় ভরিয়ে দেওয়া হয়েছে।

যা দেখে নেটিজেনদের দাবি, জন্টি রোডসকে দেখলে এঁরা কী করবে? অনেকে আবার হার্লিন দেওয়ালের দুরন্ত ক্যাচের ভিডিও দিয়েছেন। বোঝাতে চেয়েছেন, এর থেকেও ভাল ক্যাচ ক্রিকেটে ধরা হয়। অনেকে লিখেছেন, ক্লাব ক্রিকেটে এর চেয়ে ভাল ক্যাচ ধরা হয়। নিউজিল্যান্ডের ক্রিকেটার জিমি নিশামও পাল্টা কটাক্ষ করেছেন।

তবে এত কটাক্ষের মাঝে কিন্তু একটা বিষয় বেসবলের জন্য পজিটিভ ঘটেছে। আর সেটা হল বেসবল নিয়ে নেটপাড়া জুড়ে জোড় চর্চা শুরু হয়েছে। সেই সঙ্গে জেসাস স্যাঞ্চেজও বেশ জনপ্রিয় হয়ে গিয়েছেন।

বন্ধ করুন