বাংলা নিউজ > ময়দান > এক, এক পা করে এগোচ্ছি- ক্রাচে ভর করে প্রত্যয়ী জাদেজা
ক্রাচ নিয়ে হাঁটছেন রবীন্দ্র জাদেজা।

এক, এক পা করে এগোচ্ছি- ক্রাচে ভর করে প্রত্যয়ী জাদেজা

  • রবীন্দ্র জাদেজা তাঁর সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্টে লিখেছেন যে, তিনি একবারে মাত্র একটি পা ফেলতে পারছেন। অর্থাৎ তিনি এক পা, এক পা করে এগোতে পাচ্ছেন। এই পোস্টে জাদেজা তাঁর ছবিও দিয়েছেন। যেখানে তাঁকে একটি ক্রাচের সাহায্যে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে।

চোটের কারণে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেই টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। জাদেজার জায়গায় অক্ষর প্যাটেলকে দলে নেওয়া হয়েছে। কিন্তু সোশ্যাল মিডিয়ায় রবীন্দ্র জাদেজাকে মিস করছেন ক্রিকেট ভক্তরা। কিছু দিন আগে, জাদেজা তাঁর হাঁটুর অস্ত্রোপচার সম্পর্কে একটি আপডেট দিয়েছিলেন। যেখানে তিনি বলেছিলেন যে, তাঁর অস্ত্রোপচার সফল হয়েছে। বুধবার জাদেজা ইনস্টাগ্রামে আরও একটি আবেগঘন পোস্ট করেছেন।

আরও পড়ুন: মাঠের বাইরে অযাচিত চোট লেগেছে জাদেজার, ক্ষুব্ধ বিসিসিআই

রবীন্দ্র জাদেজা তাঁর সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্টে লিখেছেন যে, তিনি একবারে মাত্র একটি পা ফেলতে পারছেন। অর্থাৎ তিনি এক পা, এক পা করে এগোতে পাচ্ছেন। এই পোস্টে জাদেজা তাঁর ছবিও দিয়েছেন। যেখানে তাঁকে একটি ক্রাচের সাহায্যে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। জাদেজার এই পোস্ট ভাইরাল হয়েছে। সোশ্যাল মিডিয়ায় তাঁর ভক্তরা জাদেজার দ্রুত আরোগ্য কামনা করেছেন। ক্রিকেটার সুরেশ রায়নাও এই পোস্টে মন্তব্য করেছেন এবং জাদেজার যাতে তাড়াতাড়ি সেরে ওঠেন, সেই কামনা করেছেন।

এশিয়া কাপের সময় চোট পান রবীন্দ্র জাদেজা। যার জেরে তাঁকে ছিটকে যেতে হয়। কিছুদিন আগে তাঁর অস্ত্রোপচার হয়েছে। আর এই চোটের জন্য তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলতে পারবেন না। ৩৩ বছরের রবীন্দ্র জাদেজা ভারতের অভিজ্ঞ খেলোয়াড়দের একজন। জাদেজা ভারতের হয়ে ৬০টি টেস্ট, ১৭১টি ওয়ানডে এবং ৬৪টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

আরও পড়ুন: শামি সহ আরও ২জনকে রাখা উচিত ছিল- T20 WC-এর টিম নির্বাচন নিয়ে ক্ষুব্ধ বেঙ্গসরকার

এ দিকে জাদেজার চোটের কারণে তাঁর উপর ক্ষেপে রয়েছে বিসিসিআই। বিসিসিআই সূত্রের খবর, জাদেজা খেলার সময়ে বা অনুশীলন চলাকালীন চোট পাননি! নিজের মতো অনুশীলন করতে গিয়ে তিনি নাকি স্কি বোর্ডের উপর দাঁড়িয়ে চোট পেয়েছেন। আর তাই জাদেজার উপর চটেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা এই বিষয়ে বলেছিলেন, ‘জাদেজা চোট পেয়েছে স্কি বোর্ডের উপর দাঁড়িয়ে অনুশীলন করতে গিয়ে। সেই সময় ও দেহের ভারসাম্য হারিয়ে পড়ে যায়। এমন ভাবে হাঁটুটা বেঁকে যায় যে, অস্ত্রোপচার করতে হল। এটা একেবারেই অনুশীলনের অংশ ছিল না। এমন ঘটনার কোনও দরকারই ছিল না।’

বন্ধ করুন