বাংলা নিউজ > ময়দান > খেলার শুধু ফর্ম্যাট বদলেছে,এই জয়পুরেই ১১ বছর পর ভারতের বিরুদ্ধে ৭০ করলেন গাপ্তিল
মার্টিন গাপ্তিল। ছবি: এএনআই
মার্টিন গাপ্তিল। ছবি: এএনআই

খেলার শুধু ফর্ম্যাট বদলেছে,এই জয়পুরেই ১১ বছর পর ভারতের বিরুদ্ধে ৭০ করলেন গাপ্তিল

  • ভারতের রবিচন্দ্রন অশ্বিন এবং নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল ১১ বছর আগের সেই ওডিআই দলেও ছিলেন। আবার ১১ বছর পর বর্তমান টি-টোয়েন্টি টিমেও রয়েছেন তাঁরা। আর ২০১০ সালে গাপ্তিলকে আউট করেছিলেন অশ্বিনই।

মাঝে ১১ বছরের ব্যবধান। কিন্তু সেই একই জায়গা। একই প্রতিপক্ষ। একই ব্যাটসম্যান। রানও এক। আলাদা বলতে শুধু ক্রিকেটের ফর্ম্যাটটুকুই। কাকতালীয় হলেও এই জয়পুরেই ভারতের বিরুদ্ধে ২০১০ সালে ৭০ রান করেছিলেন মার্টিন গাপ্তিল। সেটা ছিল ওডিআই ম্যাচ। এর ঠিক ১১ বছর বাদে ফের জয়পুরেই ভারতের বিরুদ্ধে ৭০ রান করলেন কিউয়ি ওপেনার। আর এ বার টি-টোয়েন্টিতে।

তবে গাপ্তিলের এই রানটা কাজে এল না। কারণ ভারতের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শেষ রক্ষা করতে পারল না কিউয়িরা। তবে এই ম্যাচে আরও একটি গুরুত্বপূর্ণ বিষয় হল, ভারতের রবিচন্দ্রন অশ্বিন এবং নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল ১১ বছর আগের সেই ওডিআই দলেও ছিলেন। আবার ১১ বছর পর বর্তমান টি-টোয়েন্টি টিমেও রয়েছেন তাঁরা। আর ২০১০ সালে গাপ্তিলকে আউট করেছিলেন অশ্বিনই।

বুধবার টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত শর্মা। গাপ্তিলের ৪২ বলে ৭০ রান ছাড়াও মার্ক চ্যাপম্যান করেন ৫০ বলে ৬৩ রান। প্রথমে ব্যাট করে নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রান করেছিল নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত।

ওপেন করতে নেমে অধিনায়ক রোহিত শর্মা ৩৬ বলে ৪৮ করেন। সূর্যকুমার যাদব ৪০ বলে ৬২ করেন। ১৯.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৬ রান করে ভারত। প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল রোহিত শর্মার টিম।

বন্ধ করুন