বাংলা নিউজ > ময়দান > তৃতীয় T20-তে ১০ উইকেটে জিতল দক্ষিণ আফ্রিকা, হোয়াইটওয়াশ হল শ্রীলঙ্কা
দক্ষিণ আফ্রিকার ওপেনিং জুটিই দায়িত্ব নিয়ে শেষ টি-টোয়েন্টি জিতিয়ে দেয়।
দক্ষিণ আফ্রিকার ওপেনিং জুটিই দায়িত্ব নিয়ে শেষ টি-টোয়েন্টি জিতিয়ে দেয়।

তৃতীয় T20-তে ১০ উইকেটে জিতল দক্ষিণ আফ্রিকা, হোয়াইটওয়াশ হল শ্রীলঙ্কা

  • নির্দিষ্ট ওভারে ৮ উইকেট হারিয়ে ১২০ রান করে শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকার ওপেনিং জুটিই হাসতে হাসতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়।

একদিনের সিরিজে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছিল শ্রীলঙ্কা। সেই শোধটাই টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে নিল প্রোটিয়ারা। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১০ উইকেটে বিশ্রি ভাবে হারল শ্রীলঙ্কা। সেই হারের পর শ্রীলঙ্কার ক্রিকেটারদের নিয়ে সমালোচনার ঝড় বয়ে চলেছে।

একদিনের সিরিজ ২-১ জিতলেও, টি-টোয়েন্টিতে খুব খারাপ পারফম্যান্স দাসুন শনাকার টিমের। ঘরের মাঠে ৩-০ সিরিজ হারাটা নিতান্তই লজ্জার। মঙ্গলবার টসে জিতে প্রথমে ব্যাট নিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু শুরু থেকেই মুখ থুবড়ে পড়ে তারা। ১৮ এবং ১৯ রানের মাথায় পরপর দু' উইকেট হারিয়ে বসে থাকে তারা। ওপেন করতে নেমে কুশল পেরেরার ৩৯ এবং নয়ে ব্যাট করতে নেমে চামিকা করুণারত্নের অপরাজিত ২৪ রানই সম্বল ছিল শ্রীলঙ্কার। বাকিরা কেউ ২০-র গণ্ডি টপকাতে পারেননি। নির্দিষ্ট ওভারে ৮ উইকেট হারিয়ে ১২০ রান করে শ্রীলঙ্কা।

দক্ষিণ আফ্রিকার সামনে লক্ষ্যটাই খুব সহজ রেখেছিল শ্রীলঙ্কা। সেই লক্ষ্যে পৌঁছতে বেশি কসরত করতে হয়নি প্রোটিয়াদের। ওপেনিং জুটিই হাসতে হাসতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। রেজা হেন্ড্রিক্স ৫৬ করে অপরাজিত থাকেন। কুইন্টন ডি'কক অপরাজিত ৫৯ রান করেন। দক্ষিণ আফ্রিকা ১০ উইকেটে এ দিনের ম্যাচ জিতে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করল শ্রীলঙ্কাকে।

বন্ধ করুন