বাংলা নিউজ > ময়দান > ১১ রান করলেই কোহলির রেকর্ড ভেঙে দেবেন মার্টিন গাপ্তিল
গাপ্তিলের সামনে রেকর্ড ছোঁয়ার হাতছানি (ছবি:গেটি ইমেজ)
গাপ্তিলের সামনে রেকর্ড ছোঁয়ার হাতছানি (ছবি:গেটি ইমেজ)

১১ রান করলেই কোহলির রেকর্ড ভেঙে দেবেন মার্টিন গাপ্তিল

  • গাপ্তিলের সামনে রেকর্ড ছোঁয়ার হাতছানি! আর ১১ রান করলেই পিছনে ফেলবেন কোহলিকে।

শুক্রবার রাতে রাঁচির জেএসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। মাঠে নামার আগে থেকেই কিউয়ি সমর্থক থেকে ক্রিকেটার ও দলের সদস্যরা মার্টিন গাপ্তিলের ব্যাটের দিকে তাকিয়ে রয়েছে। কারণ বিরাট কোহলিকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে তাঁর সামনে, বিশ্ব রেকর্ডের হাতছানি রয়েছে মার্টিন গাপ্তিলের কাছে। রাঁচির জেএসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আর ১১ রান করলেই টি টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক রানের মালিক হয়ে যাবেন কিউয়ি ওপেনার মার্টিন গাপ্তিল।

আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটে ১১০ ম্যাচে ৩২১৭ রান করে এখনও দ্বিতীয় স্থানে রয়েছেন গাপ্তিল। এই ফর্ম্যাটে এখনও শীর্ষস্থানে রয়েছেন বিরাট কোহলি। মোট ৯৫টি ম্যাচে ৩২২৭ রান করে সবার উপরে রয়েছে কোহলির নাম। তবে গড় রানের হিসাবে বিরাট অন্যদের থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন। কারণ তাঁর রানের গড় হল ৫২.০৪, অন্যদিকে গাপ্তিলের রানের গড় হল ৩২.৪৯।

দেখে নিন কে কত নম্বরে রয়েছে
দেখে নিন কে কত নম্বরে রয়েছে

বুধবার জয়পুরে কিউয়ি ওপেনার একটি দুর্দান্ত নক খেলেন। ৪২ বলে ৭০ রান করেন। তিনটি বাউন্ডারি এবং চারটি ছক্কায় সাজানো ছিল গাপ্তিলের ইনিংস। দীপক চাহারের ধীরগতির ডেলিভারি বুঝতে না পেরে জয়পুরে শ্রেয়স আইয়ারের হাতে ধরা পড়ে আউট হয়ে যান গাপ্তিল। তবে সেদিন যদি আর ১১ রান করতে পারতেন তাহলে সেদিনই তিনি বিরাটকে টপকে যেতেন।

গাপ্তিলের পরেই রয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তিনিও বিরাট ও গাপ্তিলের কাছে পৌঁছে গিয়েছেন। ইতিমধ্যেই তিন হাজার রানের গণ্ডি টপকে গিয়েছেন হিটম্যান। রোহিত শর্মা ১১৭ ম্যাচে করেছেন ৩০৮৬ রান। ভারতীয় অধিনায়ক রয়েছেন তালিকার তিন নম্বরে।

বন্ধ করুন