বাড়ি > ময়দান > প্রয়োজনে T20 বিশ্বকাপ স্থগিতের দিকেই ভোট সাঙ্গাকারার

করোনা মহামারির জেরে পিছিয়ে গিয়েছে ইউরো কাপ। পিছিয়ে গিয়েছে অলিম্পিক গেমস। এবার সংশয় দেখা দিয়েছে আইসিসি টি-২০ বিশ্বকাপ ঘিরে। সবার নজর এখন একদিকেই, অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে আদৌ টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে কিনা।

পরিস্থিতির দিকে তাকালে টি-২০ বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার সম্ভাবনাই প্রবল। বিশেষজ্ঞদের বেশিরভাগই টুর্নামেন্ট স্থগিতের দিকে রায় দিচ্ছেন। আবার একাংশের মত, তাড়াহুড়ো না করে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করা উচিত আইসিসির।

ক্রিকেট প্রশাসকমহলের একাংশের সঙ্গে নিন্দুকদের কেউ কেউ বিষয়টিকে রাজনীতির দৃষ্টিভঙ্গিতে বিবেচনা করছেন। বিশেষ করে বিসিসিআই বিরোধী হাওয়া তোলাই যাঁদের প্রধান উদ্দেশ্য, তাঁদের কাছে টি-২০ বিশ্বকাপ এখন এবছরের মতো ইন্ডিয়ান প্রিমিয়র লিগের দরজা বন্ধ করার উপায় হিসেবে বিবেচিত হচ্ছে। বিশ্বকাপ পিছিয়ে গেলে আইপিএলের জন্য সময় পাওয়া যাবে। সুতরাং, এটা আটকাতেই ভারতীয় বোর্ডের বিরোধীমহল চাইছে যে কোনও প্রকারে টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হোক।

এমসিসি সভাপতি তথা প্রাক্তন শ্রীলঙ্কা অধিনায়ক কুমার সাঙ্গাকারা অবশ্য বিষয়টিকে সহজ দৃষ্টিকোণে বিবেচনা করছেন। তাঁর মতে, আইসিসির লক্ষ্য রাখা উচিত করোনা ভাইরাসের গতিবিধির দিকে। আগামী দিনগুলোয় ভাইরাস কীভাবে প্রভাবিত করে মানুষের জীবনকে, সেদিকে তাকিয়েই যথাযথ সিদ্ধান্ত নেওয়া উচিত। ক্রিকেটার ও দর্শকদের স্বাস্থ্যই যখন প্রাধান্য পাচ্ছে, তখন এবছরের মতো বিশ্বকাপ বাতিল করা যথাযথ বিকল্প হতে পারে। প্রয়োজন হলে অন্য কোনও সময়ের জন্য টুর্নামেন্ট স্থগিত রাখাই যায়।

বন্ধ করুন