বাংলা নিউজ > ময়দান > Tokyo 2020: স্টেডিয়ামে বসে এ বার সম্ভবত গেমস উপভোগ করতে পারবেন না দর্শকেরা
দর্শক প্রবেশ নিয়ে কী সিদ্ধান্ত নেবে আয়োজকেরা?
দর্শক প্রবেশ নিয়ে কী সিদ্ধান্ত নেবে আয়োজকেরা?

Tokyo 2020: স্টেডিয়ামে বসে এ বার সম্ভবত গেমস উপভোগ করতে পারবেন না দর্শকেরা

  • করোনার নতুন ঢেউয়ের কারণে টোকিও-তে ফের জরুরি অবস্থা জারি করতে চলেছে জাপান সরকার। আর এই টোকিও-তেই এ বারের অলিম্পিক্সের আসর বসছে।

ফের বিশ্ব জুড়েই করোনা বৃদ্ধি পাচ্ছে। এমন কী জাপানেও এখন করোনার হার উর্ধ্বমুখী। তার জেরে বড় সিদ্ধান্ত নিতে চলেছে অলিম্পিক্সের আয়োজকেরা। দর্শকশূন্য স্টেডিয়ামেই গেমসের আয়োজন করতে চলেছে তারা। এমনটাই স্থানীয় সংবাদমাধ্যমের দাবি।

করোনার নতুন ঢেউয়ের কারণে টোকিও-তে ফের জরুরি অবস্থা জারি করতে চলেছে জাপান সরকার। আর এই টোকিও-তেই এ বারের অলিম্পিক্সের আসর বসছে। সবার সঙ্গে আলোচনা করার পরেই বৃহস্পতিবারই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে অলিম্পিক্সের আয়োজক কমিটি।

এই অতিমারীর জেরেই গত বছর অলিম্পিক্স পিছিয়ে দেওয়া হয়। এই বছর ২৩ জুলাই থেকে গেমস শুরু হওয়ার কথা। তার আগেই জাপান জুড়ে করোনার ভ্রুকুটি। কয়েক সপ্তাহ ধরেই জাপানের চিকিৎসা বিশেষজ্ঞরা বলে চলেছেন, দর্শক ছাড়া যদি অলিম্পিক্সের আয়োজন করা যায়, তবে সেটা অনেক কম ঝুঁকির হবে। দর্শক প্রবেশের অনুমতি দিলে হয়তো, করোনার সংক্রমণের মাত্রা অ্যাথলিটদের মধ্যেও ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকবে।

অলিম্পিক্স দেখতে বহু বিদেশি দর্শকও আসে। এ বার করোনার জেরে বিদেশি দর্শকদের আসার উপরে অনেক আগেই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে এত দিন ঠিক ছিল, দেশের ৫০ শতাংশ দর্শককে গেমসে প্রবেশের অনুমতি দেওয়া হবে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে দেশের সমর্থকদের উপরেও নিষেধাজ্ঞা জারি হতে পারে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন