বাংলা নিউজ > ময়দান > Orleans Masters 2021: শেষ লগ্নে বাজিমাত, দু'বছরে প্রথম কোনও টুর্নামেন্টের সেমিফাইনালে সাইনা
সাইনা নেহওয়াল। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
সাইনা নেহওয়াল। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

Orleans Masters 2021: শেষ লগ্নে বাজিমাত, দু'বছরে প্রথম কোনও টুর্নামেন্টের সেমিফাইনালে সাইনা

  • প্যারিসে অরলেন্স ওপেনের শেষ চারে।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাসের ফলে বাজেভাবে ব্যাহত হয়েছিল অলিম্পিক প্রস্তুতি। দীর্ঘদিন পরে কোর্টে ফিরেই পান চোট সাইনা নেহওয়াল। আশঙ্কা বারবার তৈরি হচ্ছিল আদৌ কি অলিম্পিকের আগে কোর্টে ফেরার সুযোগ পাবেন সাইনা? সব জল্পনাকে উড়িয়ে প্যারিসে অরলেন্স ওপেনের শেষ চারে।

প্যারিসে অরলেন্স মাস্টার্সে দুরন্ত ছন্দে থাকা সাইনা নেহওয়াল শুক্রবার পৌঁছে গেলেন সেমিফাইনালে। চতুর্থ বাছাই সাইনা কোয়ার্টার ফাইনালে হারিয়ে দিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের ইরিশ ওয়াংকে। বর্তমানে নানা কারণে সিঙ্গলসের ক্রম তালিকায় ২০ নম্বরে থাকা সাইনার কাছে যা বড় জয় নিঃসন্দেহে। ওয়াং অবশ্য বর্তমানে বিশ্বের ৩৬ নম্বর শাটলার।

কোয়ার্টার ফাইনালের লড়াই একেবারেই সহজ ছিল না। বেশ কসরত করে সাইনাকে জিততে হল। প্রি-কোয়ার্টার ফাইনালে প্রথম গেম হারলেও শুক্রবার প্রথম গেম তিনি জেতেন ২১-১৯ ব্যবধানে। এরপরই দুরন্ত কামব্যাক করে দ্বিতীয় গেম জিতে নেন ওয়াং। দ্বিতীয় গেম ২১-১৭ ব্যবধানে জেতেন ওয়াং। তৃতীয় গেমেও তীব্র থেকে তীব্রতর প্রতিদ্বন্দ্বিতা হয় দু'পক্ষের। শেষ লগ্নে বিপক্ষের সার্ভ ব্রেক করে তৃতীয় গেম ২১-১৯ ব্যবধানে জিতে ম্যাচ জিতে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করলেন সাইনা। এক ঘণ্টা ধরে চলে এই লড়াই।

প্রসঙ্গত দু'বছর পর এই প্রথম কোনও প্রতিযোগিতার সেমিফাইনাল গেলেন ভারতীয় শাটলার। ২০১৯ সালে ইন্দোনেশিয়ান মাস্টার্স জিতেছিলেন সাইনা। তারপর আর কোনও টুর্নামেন্টের শেষ চারে পৌঁছাতে পারেননি তিনি ।

অন্যদিকে পুরুষদের ডাবলসে জয় পেল ভারতের কৃষ্ণ প্রসাদ গর্গ ও বিষ্ণু বর্ধন গৌড় প্রাঞ্জলের জুটি। ফরাসি প্রতিপক্ষের বিরুদ্ধে ২১-১৭, ১০-২১, ২২-২০ ফলে জিতলেন তাঁরা। মহিলাদের ডাবলসে অষ্টম বাছাই ভারতের অশ্বিনী পোনাপ্পা ও এন সিক্কি রেড্ডি জুটির কাছে হার স্বীকার করল টুর্নামেন্টের তৃতীয় বাছাই শ্লো বার্চ ও লরেন স্মিথের ব্রিটিশ জুটি। অশ্বিনীদের পক্ষে খেলার ফল ২১-১৪, ২১-১৮।

বন্ধ করুন